আজকের বার্তা | logo

৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৯শে নভেম্বর, ২০১৮ ইং

৩ জন গুলিবিদ্ধ একই পরিবারের রোহিঙ্গা ক্যাম্পে

প্রকাশিত : নভেম্বর ০৬, ২০১৮, ০০:০১

৩ জন গুলিবিদ্ধ একই পরিবারের  রোহিঙ্গা ক্যাম্পে

অনলাইন সংরক্ষণ  ///  কক্সবাজারের টেকনাফে নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্প এলাকায় ডাকাতের গুলিতে একই পরিবারের তিন জন গুলিবিদ্ধ হয়েছে। আজ  সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়ায় রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ ব্যক্তিরা হচ্ছেন, নয়াপাড়া ক্যাম্পের আই ব্লকের বাসিন্দা আজিজুল হক (৫০), তার স্ত্রী তৈয়ুবা বেগম (৪০) ও ছেলে হোসেন জোহার (১৬)।

নয়াপাড়া ক্যাম্প পুলিশের দায়িত্বরত সহকারী উপপরিদর্শক মো. গোলাম আজম বলেন, ‘নয়াপাড়া ক্যাম্পে ডাকাতের গোলাগুলির খবরে পুলিশ ঘটনাস্থলে যায়। সেখান থেকে রোহিঙ্গা একই পরিবারের তিন জনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। পরে তাদেরকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।’

পুলিশ ও রোহিঙ্গা সূত্রে জানা যায়, সোমবার সন্ধ্যায় রোহিঙ্গা ডাকাত নুরুল আলম ও মোহাম্মদ সাদেকের নেতৃত্বে একদল অস্ত্রধারী নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের আই ব্লকের বাসিন্দা মোহাম্মদ আজিজুল হকের ঘরে হামলা চালায়। এসময় বাড়িতে থাকা লোকজন চিৎকার দিলে দুর্বৃত্তরা তাদের ওপর গুলি চালায়। এতে একই পরিবারের  তিনজন গুলিবিদ্ধ হয়। এসময় রোহিঙ্গা ক্যাম্পের আশপাশের লোকজন এগিয়ে আসলে দুর্বৃত্তরা গুলি বর্ষণ করে ভয়ভীতি দেখিয়ে পাহাড়ের দিকে ঢুকে পড়ে।

পরে স্থানীয়রা গুলিবিদ্ধদের উদ্ধার করে ক্যাম্পের ভেতরে স্বাস্থ্য বিভাগে নিয়ে গেলে চিকিৎসকরা তাদের অবস্থা আশঙ্কাজনক দেখে কক্সবাজার সদর হাসপাতালে পাঠায়। এ ঘটনায় রোহিঙ্গাদের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।

গুলিবিদ্ধ আজিজজুল হক আইনশৃঙ্খলা বাহিনীর সোর্স হিসেবে কাজ করে আসছিলেন। বেশ কিছুদিন আগে আইনশৃঙ্খলা বাহিনীকে তথ্য দিয়ে রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা জিয়া নামে এক ব্যক্তিকে ধরিয়ে দিয়েছিলেন আজিজুল। ওই ঘটনার জেরেই আজকের এ ঘটনা ঘটেছে বলে ধারণা করছেন রোহিঙ্গা নেতারা।

কক্সবাজার জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, ‘বিষয়টি শুনেছি, হামলাকারীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।’

উল্লেখ্য, গত বছরের ২৫ আগস্ট থেকে প্রায় সাত লাখেরও বেশি রোহিঙ্গা মিয়ানমার থেকে পালিয়ে কক্সবাজারে এসে উখিয়া-টেকনাফের বিভিন্ন ক্যাম্পে অশ্রয় নিয়েছে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।