আজকের বার্তা | logo

২৮শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১১ই ডিসেম্বর, ২০১৮ ইং

মারণাস্ত্র চালানোর প্রশিক্ষণ দেওয়া হচ্ছে ৮ বছরের শিশুদের !

প্রকাশিত : নভেম্বর ১৩, ২০১৮, ২০:৩৩

মারণাস্ত্র চালানোর প্রশিক্ষণ দেওয়া হচ্ছে  ৮ বছরের শিশুদের !

অনলাইন সংরক্ষণ  //  মাত্র ৮ বছরের শিশুদের দেওয়া হচ্ছে মারণাস্ত্র চালানোর প্রশিক্ষণ! ইউক্রেনের এমনই চাঞ্চল্যকর তথ্য খবরে উঠে এসেছে৷ দেশটির এক ন্যাশনালিস্ট ক্যাম্পে মারণাস্ত্র চালানোর প্রশিক্ষণের কিছু ছবি সম্প্রতি প্রকাশ করেছে আর্ন্তজাতিক মিডিয়া।

বিভিন্ন আর্ন্তজাতিক সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, ক্যাম্পে কম বয়সী ছেলে-মেয়েদের একে-৪৭ চালানোর প্রশিক্ষণ দেওয়া হচ্ছে৷ রাশিয়ার বিরুদ্ধে লড়তে এভাবেই নিজেদের দেশকে প্রস্তুত করা হচ্ছে বলে জানানো হচ্ছে৷ কিছু ক্ষেত্রে ট্রেনিং ড্রিলে হঠাৎ গ্রেনেড বিস্ফোরণ করা হয় এবং বাচ্চারা লড়াইয়ের প্রশিক্ষণের জন্য বেরিয়ে পড়ে৷ এই ক্যাম্পের আয়োজন করেছে দেশটির ‘nationalist svaboda party’।

প্রসঙ্গত, রাশিয়া এবং ইউক্রেনে মধ্যে দীর্ঘদিন ধরে সংঘাত চলছে৷ আর তা নিয়েই ন্যাশনালিস্ট পার্টি নিজেদের এই অভিযানকে আরো এগিয়ে নিয়ে যাচ্ছে ৷

এক সময় ক্যাম্প টার্নোপিল নামের একটি জায়গাতে এ প্রশিক্ষণ দেওয়া হয়েছিল৷ ঘন জঙ্গলের মধ্যেই মূলত এই ক্যাম্পগুলো৷ যদিও ওই ক্যাম্পের এক ইনস্ট্রাক্টর দাবি করছেন, শিশুদের তারা কখনোই অন্যদের ওপর বন্দুক চালানোর কথা বলেন না৷

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।