আজকের বার্তা | logo

৪ঠা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং

ভারত হস্তান্তর করেছে পটুয়াখালীর ১৫ জেলেকে বিজিবির কাছে

প্রকাশিত : নভেম্বর ১৪, ২০১৮, ১৪:৩৬

ভারত হস্তান্তর করেছে পটুয়াখালীর ১৫ জেলেকে বিজিবির কাছে

অনলাইন সংরক্ষণ //  পটুয়াখালীতে সুন্দরবনের গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়ে ঝড়ের কবলে পড়ে ট্রলারসহ নিখোঁজ হওয়া ১৫ বাংলাদেশি জেলে দীর্ঘ ৫৪ দিন পর মঙ্গলবার দুপুরে ভারত থেকে বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছে।

ভারতের পেট্রাপোল সীমান্তের বিএসএফ সদস্যরা ১৫ বাংলাদেশি জেলেকে বিজিবির বেনাপোল চেকপোস্ট ক্যাম্পে হস্তান্তর করেন। ফেরত আসা জেলেরা সুন্দরবন মহিপুরবাড়ি এলাকার অধিবাসী। তবে তাদের সাথে নিখোঁজ হওয়া সামসুর জামানের সন্ধান মেলেনি আজও। বেঁচে আছে কি মরে গেছে বলতে পারেনি সহকর্মীরাসহ স্বজনেরা।

বেনাপোল চেকপোস্ট বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার কাশেম আলী সাংবাদিকদের জানান, ১৯ সেপ্টেম্বর পটুয়াখালী মহিতপুর বাড়ি এলাকায় গভীর সমদ্রে মাছ ধরতে যায় ওই এলাকার রহমত উল্লাহ, কালগাজি, আব্দুস সালাম, নিজাম ও সামসুর জামানসহ ১৬ জেলে। পরে ঝড়ের কবলে পড়ে নিখোঁজ হয় তারা। দীর্ঘ ১৯ ঘণ্টা পর ভারতের গোবর্ধন থানা এলাকার সুন্দরবন পুলিশ তাদেরকে উদ্ধার করে নিরাপদ হেফাজতে নেয়। পরে নীলডুমুর সেক্টর বিজিবির পক্ষে ভারতীয় কর্তৃপক্ষের কাছে তাদেরকে হস্তান্তরের আবেদন জানান।

দু‘দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতায় ৫৪ দিন পর মঙ্গলবার দুপুরে দেশে ফিরেছে তারা। ভারতের পেট্রাপোল ক্যাম্পের বিএসএফ কমান্ডার অশোক কুমার তাদেরকে বেনাপোল বিজিবির কাছে হস্তান্তর করেন। পরে তাদেরকে পোর্ট থানায় হস্তান্তর করা হয়।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আবু সালেহ মাসুদ করিম বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, থানায় একটি জিডি করে তাদের পরিবাবের কাছে হস্তান্তর করা হবে।

এদিকে সীমান্ত এলাকায় ৫৪ দিন পর তাদেরকে পেয়ে স্বজনদের মধ্যে আনন্দ অশ্রুতে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।