আজকের বার্তা | logo

৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং

বরিশাল র‌্যাব-৮ এর অভিযানে জেএমবির সদস্য গ্রেফতার

প্রকাশিত : নভেম্বর ৩০, ২০১৮, ১৪:৩৭

বরিশাল র‌্যাব-৮ এর অভিযানে জেএমবির সদস্য গ্রেফতার

অনলাইন সংরক্ষণ  //  বরিশাল র‌্যাব-৮ এর অভিযানে পিরোজপুর জেলার সদর থানাধীন পুরাতন বাসস্ট্যান্ড এলাকা থেকে জেএমবি’র ১ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে।গ্রেফতারকৃত মোঃ নূরুল ইসলাম ওরফে নূরু (৪৫) বাগেরহাট জেলার সদর থানাধীন পুরাতন বাজার মেইন রোড এলাকার অরিন মঞ্জিলের মৃত সাহেব আলীর ছেলে।বৃহষ্পতিবার (২৯ নভেম্বর) দুপুরে র‌্যাব-৮ এর পক্ষ থেকে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গৃফতারকৃত মোঃ নূরুল ইসলাম নূরু পেশায় একজন স্যানিটারী মিস্ত্রী। সে বরিশাল কোতয়ালি মডেল থানায় সন্ত্রাস বিরোধী আইনের মামলার এজাহার নামীয় আসামী।সে জেএমবির সামরিক শাখার একজন সক্রিয় সদস্য বলে র‌্যাবের জিজ্ঞাসাবাদে প্রাথমিকভাবে নুরু স্বীকার করেছে।

র‌্যাব জানায়, নুরু স্যানিটারী মিস্ত্রীর কাজের পাশাপাশি ২০১৪ সালে সাকিব ওরফে তারিক এর মাধ্যমে জেএমবির উগ্রপন্থী কর্মকান্ডে উদ্বুদ্ভ হয়। পরবর্তীতে নাজমুল ওরফে উকিল, মানিক ব্যাপারী, আতিকুর রহমান শাওন ওরফে বাবু, অলিউর রহমান ওরফে মিরাজসহ অনেকের সাথে গোপন বৈঠকে মিলিত হয় এবং জেএমবির প্রশিক্ষণ ও কার্যক্রম সম্পর্কে অবগত হয়। নুরু প্রশিক্ষণপ্রাপ্ত এবং হুজুরের নির্দেশে উগ্রপন্থী কর্মকান্ড পরিচালনায় সদা প্রস্তুত থাকে। সাম্প্রতিক সময়ে তার সহযোগীদের বেশ কয়েকজন গ্রেফতার হওয়ায় সে বর্তমানে নিজেই সংগঠকের ভুমিকা পালন করছে। সে বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন স্থানে তার সহযোগীদের সাথে সাক্ষাত করে।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃত নুরুর মাধ্যমে বিভিন্ন জংগীদের বক্তব্যে তার নাম এসেছে। যাদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।