আজকের বার্তা | logo

২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৬ই নভেম্বর, ২০১৮ ইং

সিংহের থাবায় ৬ বলে ৪ উইকেট নেই পাকিস্তানের!

প্রকাশিত : অক্টোবর ১৬, ২০১৮, ১৫:৩৪

সিংহের থাবায় ৬ বলে ৪ উইকেট নেই পাকিস্তানের!

অনলাইন সংরক্ষণ  //  পাকিস্তানের ড্রেসিংরুমে ব্যাট-প্যাড-গার্ড পরার প্রতিযোগিতা হয়ে গেল একচোট। কে কার আগে পরতে পারে! একের পর এক ব্যাটসম্যান যে উইকেটে নেমেছেন আর আউট হয়ে ফিরেছেন। অন্যজন ততক্ষণে ঠিকমতো প্যাড কিংবা গার্ডটাও হয়তো পরতে পারেননি! ১ উইকেটে ৫৭ স্কোরটা চোখের পলকে হয়ে গেল ৫ উইকেটে ৫৭! ৬ বলের মধ্যে পাকিস্তানের টপ-মিডল অর্ডার ধসিয়ে দিয়েছেন নাথান লায়ন। আবুধাবি টেস্টের প্রথম দিনে ধুঁকছে পাকিস্তান। ওপেনার ফখর জামানকে নিয়ে বালুর বাঁধ দেওয়ার চেষ্টা করছেন অধিনায়ক সরফরাজ। এই জুটি ২০ রান তুলে অবিচ্ছিন্ন থেকে লাঞ্চে গেছে। এই টেস্টে অভিষিক্ত ফখর ফিফটি থেকে ১ রান দূরে।

এক বলের জন্য হ্যাটট্রিক ফসকে গেছে নাথান লায়নের। ইনিংসের ২০তম ওভারের শেষ দুই বলে আজহার আলী ও হারিস সোহেলকে আউট করেছেন। নিজের পরের ওভারের প্রথম বলটায় উইকেট পাননি। পেলেই হ্যাটট্রিকটা হয়ে যেত। তবে উইকেট পেলেন ঠিক এর পরের বলে। এবার শিকারের নাম আসাদ শফিক। এক বল বিরতিতে আবার লায়নের উইকেট। আগের তিনজনকে ক্যাচ বানালেন এবার বাবর আজমকে করে দিলেন বোল্ড। স্কোরবোর্ডে কোনো রান যোগ না করতেই ১০ বলের মধ্যে তিন থেকে ৬ নম্বর ব্যাটসম্যানকে হারিয়ে ফেলল পাকিস্তান। এর মধ্যে হারিস, আসাদ ও বাবর ফিরেছেন শূন্য রানে।

৫ রানের মধ্যে আগের ম্যাচে প্রত্যাবর্তনের রূপকথা লেখা মোহাম্মদ হাফিজকে হারিয়ে ফেলেছিল পাকিস্তান। দ্বিতীয় উইকেটে সেই ধাক্কা সামলে উঠেছিলেন ফখর ও আজহার আলীর জুটি। এই জুটি ৫০ যোগ করার পরই পাকিস্তানের ইনিংসে সেই ভূমিধস। নিজের চতুর্থ ওভারের পঞ্চম বলে ফিরতি ক্যাচে আজহারকে ফেরান লায়ন। কোনো টেস্ট ম্যাচে এই প্রথম লায়নের বলে আউট হলেন ফর্মের সঙ্গে যুঝতে থাকা আজহার, এর আগে লায়নের ৩৯৭ বল থেকে তুলেছেন ১৬৬ রান।

লায়নের পরের বলে ফিরলেন হারিস, এর কৃতিত্ব দিতে হবে সিলি পয়েন্টের ফিল্ডার ট্রাভিস হেডের দুর্দান্ত ক্যাচকেও। মাঝখানে হল্যান্ডের ওভারটা ভালোমতোই পার করে দিল পাকিস্তান। লায়ন ফিরলেন শিকারে। আসাদ শফিক হ্যাটট্রিকটা হতে দিলেন না ঠিকই, তবে ক্যাচের জোরালো আবেদন উঠল। আম্পায়ার বলে দিলেন না। অস্ট্রেলিয়া রিভিউ নিল। দারুণভাবে কাজে লেগে গেল রিভিউটা। চার বলে তিন উইকেট!

তখনো পাকিস্তানের দুর্দশা শেষ হয়নি, কে জানত। এক বল ঠেকিয়ে বাবর আজম যে শটটা খেললেন, পারলে কোচ মিকি আর্থার তখনই বেত হাতে মাঠে নেমে পড়েন। বাজে শটে বোল্ড। ৭ ওভারে ৪ মেডেন, ১২ রান দিয়ে ৪ উইকেট, স্পিনের এক অনুপম প্রদর্শনী নিয়ে হাজির হলেন লায়ন। লাঞ্চে গেছেন ঠিকই, তবে সিংহের ক্ষুধা নিশ্চয়ই মিটবে না।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।