আজকের বার্তা | logo

১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং

সরকারি হলো বরিশালর ১টি কলেজ ও ৩টি মাধ্যমিক বিদ্যালয়

প্রকাশিত : অক্টোবর ১১, ২০১৮, ২২:৫২

সরকারি হলো বরিশালর ১টি কলেজ ও ৩টি মাধ্যমিক বিদ্যালয়

অনলাইন সংরক্ষণ  //  আরো তিনটি বেসরকারি কলেজ এবং ১৯টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণ করেছে সরকার। যেসব উপজেলায় সরকারি কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় নেই সেখানে একটি করে কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করা হচ্ছে।

সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা-২০১৮ এর আলোকে ৮ অক্টোবর থেকে সরকারিকরণ করে বৃহস্পতিবার (১১ অক্টোবর) তিনটি কলেজ সরকারি করে আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

সরকারি হওয়া কলেজগুলো হলো- হবিগঞ্জের লাখাই উপজেলার লাখাই মুক্তিযোদ্ধা ডিগ্রি কলেজ, পিরোজপুরের ইন্দুরকানী ডিগ্রি কলেজ ও জয়পুরহাটের আক্কেলপুর মুজিবর রহমান কলেজ।

এনিয়ে দেশে সরকারি কলেজ ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা দাঁড়িয়েছে ৬২১টি। যেসব উপজেলায় সরকারি কলেজ নেই সেখানে একটি করে কলেজকে জাতীয়করণের উদ্যোগের অংশ হিসেবে এসব প্রতিষ্ঠান সরকারিকরণ করা হচ্ছে।

সরকারি হলো ১৯ মাধ্যমিক বিদ্যালয়
আরো ১৯টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করা হয়েছে। আদেশে বলা হয়েছে, সরকারি হওয়া এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা অন্যত্র বদলি হতে পারবেন না।

শরীয়তপুরের জাজিরা মোহর আলী মডেল উচ্চ বিদ্যালয় ও নড়িয়া বিহারী লাল পাইলট (মডেল) উচ্চ বিদ্যালয়, নওগাঁর রাণীনগর পাইলট মডেল উচ্চ বিদ্যালয় ও গোটগাড়ী শহীদ মামুন হাই স্কুল ও কলেজ, সিরাজগঞ্জের শাহজাদপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ও বেলকুচি উপজেলার সোহাগপুর এস.কে. পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, বরগুনার বামনা উপজেলার সারওয়ারজাহান পাইলট উচ্চ বিদ্যালয়, বগুড়ার শিবগঞ্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়কে সরকারি করেছে সরকার।

শেরপুরের নকলা পাইলট উচ্চ বিদ্যালয় ও ঝিনাইগাতী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, পিরোজপুরের স্বরুপকাঠী পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া পাইলট মডেল উচ্চ বিদ্যঅলয়, দিনাজপুরের বোচাগঞ্জের সেতাবগঞ্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, টাঙ্গাইলের সখীপুর পিএম পাইলট মডেল স্কুল অ্যান্ড কলেজ, নরসিংদীর মনোহরদী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, গাজীপুরের শ্রীপুর পাইলট ইচ্চ বিদ্যালয়কে সরকারিকরণ করা হয়েছে।

এছাড়া মানিকগঞ্জের সিংগাইর মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ও দৌলতপুর উপজেলার দৌলতপুর পি.এস মডেল উচ্চ বিদ্যালয়, পটুয়াখালীর দুমকী উপজেলার লেবুখালী হাবিবুল্লা মাধ্যমিক বিদ্যালয় সরকারি করেছে সরকার।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।