আজকের বার্তা | logo

৫ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৮ই জানুয়ারি, ২০১৯ ইং

যে কারণে ট্রাম্পের আমন্ত্রণ প্রত্যাখ্যান খাশোগির বান্ধবীর

প্রকাশিত : অক্টোবর ২৭, ২০১৮, ১৬:১১

যে কারণে ট্রাম্পের আমন্ত্রণ প্রত্যাখ্যান খাশোগির বান্ধবীর

অনলাইন সংরক্ষণ    //  নিহত সৌদি সাংবাদিক জামাল খাশোগির বান্ধবী হাতিস চেনগিজকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পক্ষ থেকে হোয়াইট হাউজে যাওয়ার আমন্ত্রণ দেওয়া হয়েছিল। কিন্তু ট্রাম্প জামাল খাশোগির হত্যাকাণ্ডের তদন্ত নিয়ে যথেষ্ট আন্তরিক নন বলে অভিযোগ করে সেই আমন্ত্রণ তিনি প্রত্যাখ্যান করে দিয়েছেন ।

গতকাল শুক্রবার এক সাক্ষাৎকারে হাতিস চেনগিজ বলেন, মার্কিন প্রেসিডেন্ট হত্যার বিষয়টি নিয়ে স্পষ্ট কোনো অবস্থান এখনো দেখাননি। বরং তার আচরণে মনে হচ্ছে, দু’কূল রক্ষার চেষ্টা করছেন। আমার মতে যুক্তরাষ্ট্র সফরের এই আমন্ত্রণ আমেরিকান জনমতকে প্রভাবিত করার উদ্দেশ্যে জানানো হয়েছে।

সেই সাক্ষাতকারে খাশোগির নিরুদ্দেশ হওয়ার দিনটির কথা মনে করে তিনি বলেন, ‘যদি বুঝতাম সৌদি কর্তৃপক্ষ তাকে তাকে হত্যার ষড়যন্ত্র আঁটতে পারে, তাহলে ওকে কখনোই আমি কনস্যুলেটে ঢুকতে দিতাম না। আমার দাবি, সর্বোচ্চ থেকে সর্বনিম্ন পর্যায়ের যারাই এই বর্বরতায় জড়িত তাদের সবাইকে বিচারের আওতায় এনে শাস্তি দেয়া হোক।

উল্লেখ্য, খাশোগি হত্যাকাণ্ডের পর ডোনাল্ড ট্রাম্প বলেছেন, এই হত্যাকাণ্ড নিয়ে সৌদি সরকারের দেয়া বিবৃতিতে তিনি সন্তুষ্ট নন। তিনি আবার আরও বলেছেন, হতে পারে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান খাশোগি হত্যার বিষয়ে সত্যিই জানতেন না। ট্রাম্প সৌদি আরবের ওপর নানারকম অবরোধ আরোপের সম্ভাবনার কথা বললেও দুই দেশের মধ্যকার সম্পর্কের গুরুত্বের ওপর জোরও দিচ্ছেন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।