আজকের বার্তা | logo

২৮শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১২ই ডিসেম্বর, ২০১৮ ইং

মেঘনার ভাঙনে আতংকিত মেহেন্দিগঞ্জের দুই শিক্ষা প্রতিষ্ঠান এবং গ্রামবাসী

প্রকাশিত : অক্টোবর ১২, ২০১৮, ২৩:১৮

মেঘনার ভাঙনে আতংকিত মেহেন্দিগঞ্জের দুই শিক্ষা প্রতিষ্ঠান এবং গ্রামবাসী

অনলাইন সংরক্ষণ  //  রাক্ষুসী মেঘনার ভাঙনে আতংকে রয়েছে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার উলানিয়া বালিকা মাধ্যমিক বিদ্যালয় এবং উলানিয়া করনেশন হাইস্কুল। উলানিয়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন-অর-রশিদ জানান,মেঘনা নদীর ভাঙন রোধকল্পে বিভিন্ন উদ্যোগ হাতে নেয়া হলেও সেগুলো সম্পূর্ণ ভাবে বাস্তবায়িত হচ্ছে না, যার কারনে দুই শিক্ষা প্রতিষ্ঠানের ছাএছাএীসহ গ্রামবাসীর জীবন আতংকের সম্মুখীন।

তিনি আরো জানান,যদি মেঘনার ভাঙন রোধকল্পে আরো উন্নয়নমূলক উদ্যোগ বাস্তবায়িত করা যায় তাহলে এখানকার প্রতিষ্ঠানসহ গ্রামবাসীর জনজীবন অনেকটাই আতংক মুক্ত হবে। উলানিয়া করনেশন হাইস্কুলের শিক্ষার্থী মাহিম জানান, আামরা অনেক আতংকের মধ্যে ক্লাস করি মেঘনার ভাঙন রোধ করলে আমরা নির্ভয়ে ক্লাস করতে পারব। তাছাড়া ২০১৭ সালে মেহেন্দিগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী মিয়া বাড়ির কিছু অংশ মেঘনার অতল গহ্বরে তলিয়ে যায়, যেটা এখানকার সাধারন মানুষের কাছে একটি দৃষ্টিনন্দন ঘটনা। দিনের পর দিন মানুষের ঘর বাড়ি,আবাসস্থল, সাধারন মানুষের বেঁচে থাকার আশা ভরসাকে মেঘনার তীব্র স্রোত ভাসিয়ে নিয়ে যাচ্ছে বলে জানান এখানকার সাধারন গ্রামবাসী।

মেহেন্দিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং সংসদ সদস্য আ্যডভোকেট মনসুর আলী বলেন, মেঘনা নদীর ভাঙন রোধ করার মাধ্যমে এখানকার মানুষের আতংক দূর হবে।শিক্ষাব্যবস্থায় এবং গ্রামবাসীর জীবনমান উন্নয়ন হবে। বরিশাল মেহেন্দিগঞ্জ, হিজলা উপজেলার সংসদীয় এমপি (৪নং আসন) জনাব পংকজ দেবনাথ জানান, মেঘনা নদীর ভাঙন রোধকল্পে আরো গুরুত্বপূর্ণ উদ্যোগ নেয়া হবে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।