আজকের বার্তা | logo

৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৯শে নভেম্বর, ২০১৮ ইং

ভোলায় ১৭ জেলের ১ বছর কারাদন্ড ও ২ জনের জরিমানা

প্রকাশিত : অক্টোবর ১৬, ২০১৮, ২৩:২৪

ভোলায় ১৭ জেলের ১ বছর কারাদন্ড ও ২ জনের জরিমানা

অনলাইন সংরক্ষণ  //  নিষেধাজ্ঞা অমান্য করে ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীতে মা ইলিশ শিকার করায় ১৯ জেলেকে আটক করা হয়েছে। আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যনন্ত মৎস্য বিভাগ ও কোস্টগার্ড পৃথক অভিযান চালিয়ে ভোলা সদর ও চরফ্যাসন উপজেলা থেকে এসব জেলেকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১০ কেজি মা ইলিশ ও ৩ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। আটকৃতদের মধ্যে ১৭ জনকে এক বছর কারাদন্ড ও ২ জনকে জরিমানা করা হয়।

ভোলা মৎস্য বিভাগ জানায়, মঙ্গলবার সকালে ভোলা সদর উপজেলার ইলিশা এলাকার মেঘনা নদীতে মা ইলিশ শিকারের সময় ৬ জন জেলেকে আটক করা হয়। পরে আটকৃতদের ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিষ্ট্রেট ও ভোলা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ কামাল হোসেন ১ বছর কারাদন্ড প্রদান করেন। এ ছাড়ারও চরফ্যাশন উপজেলার মেঘনা ও তেঁতুলিয়া নদী থেকে ১৩ জনকে আটক করা হয়। আটকৃতদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১১ জনকে এক বছর করে কারাদন্ড ও ২ জনকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে সাংবাদিকদের জানান চরফ্যাসন উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার। এছাড়া জব্দকৃত কারেন্টজাল পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং মাছ গরিব ও দুস্থদের মাঝে বিতরন করা হয়।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।