আজকের বার্তা | logo

২৮শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১১ই ডিসেম্বর, ২০১৮ ইং

ভোলায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

প্রকাশিত : অক্টোবর ০১, ২০১৮, ২৩:৩৬

ভোলায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

অনলাইন সংরক্ষণ  //  ভোলায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০১৮ উপলক্ষে র‌্যালি, স্মারকলিপি প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত  হয়েছে।

শনিবার সকালে  ভোলা জেলা প্রশাসনের আয়োজনে এবং কোস্ট ট্রাস্ট (সিএফটিএম প্রকল্প) ও ব্র্যাকের যৌথ সহযোগিতায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০১৮ উপলক্ষে র‌্যালি, স্মারকলিপি প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল ৯.৩০মিনিটে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিকির নেতৃত্বে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষক, সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি ও জলবায়ু ফোরামের সদস্যগন র‌্যালিতে অংশ নেয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে সমাপ্ত হয়।
সকাল ১০টার দিকে ভোলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মৃধা মো: মোজাহিদুল ইসলামের সভাপতিত্ব আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার  শুরুতেই কোস্ট ট্রাস্ট সিএফটিএম প্রকল্পের জেলা জলবায়ু ফোরামে পক্ষ হতে জলবায়ু অর্থায়ন ও তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করার দাবীতে সভার সভার প্রধান অতিথি জেলা প্রশাসক মো: মাসুদ আলম সিদ্দিকির হাতে স্বারকলিপি  প্রদান করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মাসুদ আলম ছিদ্দিক বলেন, বাংলাদেশ সরকার তথ্য অধিকার আইন ২০০৯ পাশ করেছে। সরকারি বেসরকারি সকল দপ্তর ও অফিস যেকোনো তথ্য জনগন চাইলে দিতে বাধ্য। তবুও যদি কেউ তথ্য দিতে না চায় তাহলে আপিল করার সুযোগ রয়েছে। এসময় তিনি সকল দপ্তর ও অফিস গুলোকে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিতে আহব্বান জানান।

সভায় শুরুতে কোস্ট ট্রাস্ট সিএফটিএম প্রকল্পের জেলা টিম লিডার রাশিদা বেগম তথ্য অধিকার আইন ২০০৯ এর বিশ্লেষন পত্র পাঠ করেন। এসময়  বক্তব্য রাখেন ভোলা প্রেসকাবের আহব্বায়ক ও বিটিভির জেলা প্রতিনিধি আলহাজ্ব মু. আবু তাহের, জেলা তথ্য কর্মকর্তা আহসান কবির, ব্র্যাক প্রতিনিধি মোঃ আশরাফুল আলম।

এসময়  আরো উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগ ভোলার উপ-পরিচালক মাহমুদুর রহমান, পরিবার পরিকল্পনা অধিদপ্তর ভোলার উপ-পরিচলাক মোঃ মাহমুদুর রহমান আজাদ, এনডিসি নুরে আলম সিদ্দিক, সহকারি পুলিশ সুপার শেখ সাব্বির হোসেন, সহকারী কমিশনার আবুবকর সিদ্দিক, খান আবদুল্লাহ, জেলা জলবায়ু ফোরাম সহ-সভাপতি মোঃ মেজবাহ উল আলম, সদস্য মোঃ মোকাম্মেল হক মিলন ,উপজেলা জলবায়ু ফোরামের সাধারন সম্পাদক জিন্নাত রেহানা, সদস্য আরজু বেগম, মোঃ মইনুল এহসান, ফারিয়া তাবাসুম, কোষ্টট্রাস্ট সিএফটিএম প্রকল্পের প্রোগ্রাম অফিসার রাজিব ঘোষ ও একাউন্স অফিসার মোঃ ইব্রাহীম সহ ভোলা বিভিন্ন  শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।