আজকের বার্তা | logo

১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৫ই নভেম্বর, ২০১৮ ইং

ভারতে বন্ধ হলো ৮৫৭টি পর্ন সাইট

প্রকাশিত : অক্টোবর ২৫, ২০১৮, ২৩:২৭

ভারতে বন্ধ হলো ৮৫৭টি পর্ন সাইট

অনলাইন সংরক্ষণ  / / ভারতে পর্নগ্রাফির ৮৫৭টি সাইট বন্ধ করা হয়েছে। অপ্রাপ্তবয়স্কদের এ সাইটগুলো থেকে দূরে রাখার চেষ্টায় এ পদক্ষেপ নেয়া হয়।

সূত্রের খবর, উত্তরাখণ্ড হাইকোর্টের দেওয়া রায়কে অনুসরণ করেই নির্দেশনা দেওয়া হয়েছে। যেখানে উত্তরাখণ্ড হাইকোর্ট ৮৫৭টি ওয়েবসাইটকে বন্ধ করার কথা জানিয়েছিল। যার মধ্যে ৩০টি পোর্টালে কোন রকম পর্নগ্রাফিক কনটেন্ট খুঁজে পায়নি ভারতের মিনিস্ট্রি অব ইলেকট্রনিক্স অ্যান্ড আইটি।

এরপরই পাস হওয়া অর্ডারের তালিকাতে থাকা বাকি ৮২৭টি ওয়েবসাইট বন্ধের নির্দেশ দেয় ডিপার্টমেন্ট অব টেলিকমকে।

ভারতের ইন্টারনেট সার্ভিস প্রভাইডারদের একটি অর্ডারে ডিপার্টমেন্ট অব টেলিকম জানিয়েছে, Meity এবং হাইকোর্টের দেওয়া রায় অনুযায়ী ৮২৭টি পর্ন ওয়েবসাইটকে বন্ধ করার কথা বলা হয়েছে। হাইকোর্টের অর্ডারটি ইস্যু করা হয়েছিল গত ২৭ সেপ্টেম্বর।

এর আগেও পর্নসাইট বন্ধের বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছিল। তবে, তা পুরো মাত্রায় সাফল্য পায়নি ভারত সরকার। তবে ভারত সরকারের এই নতুন সিদ্ধান্ত কতখানি কার্যকর হবে এখন সেটাই দেখার বিষয়।

খুব কম বয়সেই অনেকের মধ্যে পর্ন সাইটে আসক্তি তৈরি হতে দেখা গেছে। আর, তা থেকে অপরাধমূলক কাজের প্রবণতামূলক ঘটনাও নেহাত কম নয়। তাই, সব কিছুকে গুরুত্ব দিয়েই সিদ্ধান্তটি নিয়েছে ভারত সরকার।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।