আজকের বার্তা | logo

৩রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ১৮ই অক্টোবর, ২০১৮ ইং

বরিশাল সিটি নির্বাচনের দুই মাস পর সাদিককে মেয়র ঘোষণা

প্রকাশিত : অক্টোবর ০৩, ২০১৮, ২৩:১৯

বরিশাল সিটি নির্বাচনের দুই মাস পর সাদিককে মেয়র ঘোষণা

অনলাইন সংরক্ষণ  //  বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনের দুই মাস পর মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী সাদিক আবদুল্লাহকে বিজয়ী ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। তবে নানা অনিয়মের প্রমাণ পাওয়ায় ৯টি কেন্দ্রে শুধুমাত্র সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড পদে পুনরায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

বুধবার দুপুর ২টায় বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন বিসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান।

বিসিসি নির্বাচনে ১২৩টি কেন্দ্রের মধ্যে যে ৯টি কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। তবে সেগুলো বাদে বাকী ১১৪টি কেন্দ্রের ঘোষিত ফলাফল অনুযায়ী আওয়ামী লীগের মেয়র প্রার্থী সাদিক আবদুল্লাহ পেয়েছেন ১ লাখ ১১ হাজার ৯৫৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার পেয়েছেন ১৩ হাজার ৭৭৬ ভোট।

রিটার্নিং কর্মকর্তা আরও জানান, ৯টি কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ করা হবে। এগুলো হলো ১৪ নম্বর ওয়ার্ডের আলেকান্দা ফারিয়া কমিউনিটি সেন্টার (পুরুষ), ১৭ নম্বর ওয়ার্ডের আগুরপুর রোডের সরকারী মহিলা কলেজ (মহিলা) ও সদর রোডের সিটি কলেজ (পুরুষ), ২২ নম্বর ওয়ার্ডের সিএন্ডবি রোডের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ (পুরুষ) ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ (মহিলা), ২৩ নম্বর ওয়ার্ডের চৌমাথা আরএম সাগরদী সরকারী প্রাথমিক বিদ্যালয় (পুরুষ), ২৪ নম্বর ওয়ার্ডের রূপতলী হাউজিং শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সরকারী মাধ্যমিক বিদ্যালয় (পুরুষ) এবং ২৫ নম্বর ওয়ার্ডের রূপাতলী জাগুয়া মাধ্যমিক বিদ্যালয়। তবে এই ৯ কেন্দ্রে ভোট গ্রহণের দিনক্ষণ ধার্য হয়নি। রিটার্নিং কর্মকর্তা আগামী ১৩ অক্টোবর ভোট গ্রহণের সম্ভাব্য দিন প্রস্তাব করেছেন নির্বাচন কমিশনে।

গত ৩০ জুলাই বরিশাল সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। এ সময় নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ উঠে। পরবর্তীতে এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করে নির্বাচন কমিশন। তদন্ত শেষে নির্বাচনের দুই মাস ৩ দিনের ব্যবধানে মেয়র পদে ফল ঘোষণা করা হলো।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।