আজকের বার্তা | logo

২৮শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১২ই ডিসেম্বর, ২০১৮ ইং

বরিশাল নগরীতে ফের চালু হচ্ছে ‘সিটি বাস সার্ভিস’

প্রকাশিত : অক্টোবর ০৪, ২০১৮, ২২:৪৭

বরিশাল নগরীতে ফের চালু হচ্ছে ‘সিটি বাস সার্ভিস’

অনলাইন সংরক্ষণ  /// বরিশাল পাঁচ বছর বন্ধ থাকার পর বরিশাল নগরীতে ফের ‘সিটি বাস সার্ভিস’ চালুর উদ্যোগ নিয়েছে ট্রাফিক বিভাগ। জেলা বাস মালিক ও বরিশাল-পটুয়াখালী বাস-মিনিবাস মালিক সমিতির সঙ্গে আলোচনা শেষে এই উদ্যোগ নেওয়া হয়। আলোচনার সিদ্ধান্ত অনুযায়ী সিটি বাস সার্ভিসে দুই বাস মালিক সমিতির চারটি করে মোট আটটি বাস দু’টি রুটে চলাচল করবে। তবে এর ভাড়া এখনও নির্ধারণ করা হয়নি।

সূত্র জানায়, বরিশাল বিশ্ববিদ্যালয় টু বিমান বন্দর পর্যন্ত দু’টি রুটে সিটি সার্ভিসের বাস চলাচল করবে। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত এ সার্ভিস দেওয়া হবে। এয়ারপোর্ট থেকে গড়িয়ার পাড় নথুল্লাবাদ, বিএম কলেজ, নতুন বাজার, জেল খানার মোড়, নতুন বাজার, নাজিরের পুল, স্বরোড, পোর্ট রোড, লঞ্চ ঘাট, মেডিকেল, আমতলার মোড়, রুপাতলি, বরিশাল বিশ্ববিদ্যালয় হয়ে একটি রুটে বাস চলাচল করবে।

অপর রুটটি হলো- এয়ারপোর্ট থেকে গড়িয়ার পার, নথুল্লাবাদ, চৌমাথা, আমতলার মোড়, রুপাতলি বাসস্ট্যান্ড, বরিশাল বিশ্ববিদ্যালয়। রুট দুটিতে কমপক্ষে ২০টি বাস থামার স্থান রাখারও প্রস্তাবও রাখা হয়েছে।

উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. খায়রুল ইসলাম জানান, বাস মালিক সমিতির সঙ্গে আলোচনা করে বিমান বন্দর থেকে বরিশাল বিশ্ববিদ্যালয় পর্যন্ত আপতত দুটি রুট নির্ধারণ করা হয়েছে। নগরীতে যানজট যেন না বাড়ে সেদিকে খেয়াল রেখেই এই সার্ভিস পরিচালিত হবে বলেও জানান তিনি।

জেলা বাস মালিক সমিতির আফতাব হোসাইন জানান, প্রথম দিকে লোকসান হওয়ার সম্ভাবনা থাকলেও নাগরিক সেবার বিষয়টি চিন্তা করে আমরা বাস চলাচলের ব্যবস্থা করবো। পরবর্তীতে প্রয়োজন হলে রুটের সংখ্যা বৃদ্ধি করা হবে। প্রতিটি স্টপিজের দূরুত্বে পাঁচ টাকা হারে ভাড়া নির্ধারণ করার সম্ভাবনা রয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, ২০০৯ সালে বরিশাল সিটি করপোরেশনের প্রয়াত মেয়র শওকত হোসেন হিরনের ব্যক্তিগত উদ্যোগে সিটি সার্ভিস চালু করা হয়েছিল। পরে মেয়র আহসান হাবিব কামাল দায়িত্ব গ্রহণের পর ২০১৩ সালে সিটি বাস সার্ভিস বন্ধ হয়ে যায়।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।