আজকের বার্তা | logo

২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৬ই নভেম্বর, ২০১৮ ইং

বরিশালে ছবি তুলতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিক

প্রকাশিত : অক্টোবর ২৩, ২০১৮, ২৩:১৩

বরিশালে ছবি তুলতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিক

অনলাইন সংরক্ষণ  //  বরিশালের বাকেরগঞ্জে মা ইলিশ শিকারের ছবি তুলতে গেলে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। হামলায় দৈনিক মহাকাল পত্রিকার সম্পাদক সাংবাদিক আহমেদ কাওছার ক্ষৌণিশ গুরুতর আহত হয়েছেন। তাকে আহত অবস্থায় বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হত্যার উদ্দেশে তার ওপর পরিকল্পিতভাবে এ হামলা চালানো হয় বলে জানা গেছে।

সোমবার (২২ অক্টোবর) বিকেলে উপজেলার কলসকাঠী ইউনিয়নের দক্ষিণ সাদিশ গ্রামের মুইনখালী চর এলাকায় এ ঘটনা ঘটে। র‌্যাবের সাথে বন্ধুকযুদ্ধে নিহত সন্ত্রাসী নান্টু বাহিনীর প্রধান লাভলু এবং তার সেকেন্ড ইন কমান্ড রুবেল জোমাদ্দারের নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটে বলে স্থানীয় বাসিন্দা ও সাংবাদিকরা জানিয়েছেন। এ ব্যপারে বাকেরগঞ্জ থানায় হামলার শিকার আহমেদ কাওছার ক্ষৌনিশ বাদী হয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, সরকার প্রজনন মা ইলিশ রক্ষায় ৭ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত ইলিশ ধরা, পরিবহন, সংরক্ষণ, বাজারজাতকরণ নিষিদ্ধ করে। গত ২২ অক্টোবর সাংবাদিকদের কাছে খবর আসে উপজেলার কলসকাঠি ইউনিয়নের দক্ষিন সাদিস এলাকার পান্ডব নদীতে অবৈধভাবে ইলিশ মাছ শিকার হচ্ছে। এ খবরের সত্যতা নিশ্চিত করতে আহত সাংবাদিক ক্ষৌণিশসহ কয়েকজন সাংবাদিক ঘটনাস্থলে যায়।

এ সময় তারা ভেড়ি বাঁধের উপরে দাঁড়িয়ে মাছ ধরার ছবি তুলতে গেলে স্থানীয় সন্ত্রাসী সৈয়দ শরিয়াতুল্লা ,রুবেল জোমাদ্দার, লাভু শরীফ, শামীম শরীফ, সাহাবুদ্দিন বয়াতী, ওহাব শরীফ, হুমায়ুনসহ অজ্ঞাত সন্ত্রাসীরা সাংবাদিকদের ছবি তুলতে বাঁধা দেয়। তাদের বাঁধা উপেক্ষা করে সাংবাদিকরা পূনরায় ছবি তুলতে গেলে সন্ত্রাসীরা রামদা, ছেনা, লাঠিসোঠা নিয়ে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা চালায়।

এতে সাংবাদিক ক্ষৌণিশ গুরুতর আহত হয়। এসময় সন্ত্রাসীর সাংবাদিকদের সাথে থাকা ক্যামেরা, মোবাইল ফোন ছিনিয়ে নেয়। ঘটনস্থল পরিদর্শন শেষে বাকেরগঞ্জ থানার সহকারি পুলিশ পরিদর্শক (এসআই) আলী আজম ঘটনার সত্যতা পাওয়া গেছে বলে জানান।

এ ব্যাপারে অফিসার ইনচার্জ আ.জা.ম মাসুদুজ্জামান জানান, সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় পুলিশ জিরো টলারেন্স ভূমিকায় রয়েছে। আসামী গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে উল্লেখ করে বলেন, সাংবাদিকদের কাজে বাঁধা দানকারী দুস্কৃতকারীদের ছাড় দেয়া হবে না।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।