আজকের বার্তা | logo

২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৬ই নভেম্বর, ২০১৮ ইং

বরিশালের গ্রামীণ জনপদে সড়ক বাতি

প্রকাশিত : অক্টোবর ২৩, ২০১৮, ২৩:২৮

বরিশালের গ্রামীণ জনপদে সড়ক বাতি

অনলাইন সংরক্ষণ   / /   সিটি কর্পোরেশনের সড়কগুলোর ন্যায় গ্রামীণ জনপদের জনগুরুত্বপূর্ণ সড়কগুলোকে আলোকিত করার লক্ষ্যে গ্রামীণ সড়কে সড়ক বাতি স্থাপনের কাজ শুরু করা হয়েছে। ইতোমধ্যে জেলার গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়নে ব্যক্তিগত ও সরকারী উদ্যোগে ১১০টি সড়ক বাতি স্থাপন করা হয়েছে।

দুইবারের শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি’র অনুপ্রেরনায় মাহিলাড়া ইউনিয়নের গ্রামগুলোকে গ্রামীণ শহরে পরিনত করার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে ইউনিয়ন পরিষদ। তারই ধারাবাহিকতায় নিজস্ব অর্থায়নে ৪৫টি আধুনিক রোড ল্যাম্প বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান, হাট-বাজার ও গ্রামীণ সড়কের গুরুত্বপূর্ন স্থানে স্থাপণ করা হয়েছে। এছাড়া সরকারীভাবে আরও ৬৫টি রোড ল্যাম্প বিভিন্ন সড়কে স্থাপণ করা হচ্ছে। পর্যায়ক্রমে ইউনিয়নের সকল সড়কগুলোকে সড়ক বাতি স্থাপণ করে মাহিলাড়া ইউনিয়নকে একটি গ্রামীণ শহরে পরিনত করা হবে।

 

উপজেলা নির্বাহী অফিসার খালেদা নাছরিন জানান, গ্রামীণ সড়কে বাতি স্থাপণ একটি প্রশংসনিয় উদ্যোগ। সড়কে বাতিগুলো স্থাপণের ফলে স্থানীয় জনগনের যাতায়তে সুবিধা হবে। এর আগেও মাহিলাড়া ইউপি চেয়ারম্যান ইউনিয়নের গ্রামীণ সড়কগুলোতে বৃক্ষ রোপণ করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন। ফলে চেয়ারম্যান সৈকত গুহ পিকলুকে উপজেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে ঘোষনার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। ইউএনও আরও জানান, মাহিলাড়া ইউনিয়নের গ্রামীণ এলাকার সড়ক বাতি দেখে অন্যান্য ইউনিয়নের জনপ্রতিনিধিরাও নিজ নিজ ইউনিয়নের সড়কে বাতি স্থাপণে উদ্বুদ্ধ হবে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।