আজকের বার্তা | logo

৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৬ই নভেম্বর, ২০১৮ ইং

ধোনির টি-টোয়েন্টি ক্যারিয়ার শেষ?

প্রকাশিত : অক্টোবর ২৭, ২০১৮, ১৫:৪৬

ধোনির টি-টোয়েন্টি ক্যারিয়ার শেষ?

অনলাইন সংরক্ষণ   //  ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। এরপর তারা উড়াল দেবে অস্ট্রেলিয়ার উদ্দেশে। সেখানেও রয়েছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এ দুটি টি-টোয়েন্টি সিরিজের জন্য কাল স্কোয়াড ঘোষণা করেছে ভারতের টিম ম্যানেজমেন্ট, যেখানে জায়গা হয়নি সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে অন্যতম সেরা ‘ফিনিশার’ হিসেবে খ্যাত মহেন্দ্র সিং ধোনির। ভারতের সংবাদমাধ্যম মনে করছে, এই বাদ পড়ার মধ্যে দিয়ে ধোনির টি-টোয়েন্টি ক্যারিয়ার বুঝি শেষ? যদিও ভারতের প্রধান নির্বাচক এম এস কে প্রসাদ বলেছেন, ধোনিকে বাদ দেওয়া নয়, ‘বিশ্রাম’ দেওয়া হয়েছে।

২০১৪ সালে টেস্ট ছাড়ার পর ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে যাচ্ছিলেন ৩৭ বছর বয়সী ধোনি। এ বছর ভারতের হয়ে মাত্র সাতটি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। এই সাত ম্যাচের মধ্যে এক ফিফটি আর একটি ত্রিশোর্ধ্ব রানের ইনিংস রয়েছে। ওয়ানডে সংস্করণেও আগের সেই ধোনিকে আর দেখা যাচ্ছে না। পরিস্থিতি যা–ই হোক না কেন, জয় ছিনিয়ে আনার যে সহজাত ক্ষমতা দেখিয়েছেন এত বছর ধরে, সেই ধোনি সাম্প্রতিক সময়ে যেন অনুপস্থিতি। যদিও উইকেটের পেছনে আগেরই মতোই দক্ষ ও ক্ষিপ্র। তবে দুটি টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে জায়গা না পাওয়ায় ভারতীয় সংবাদমাধ্যমে তাই প্রশ্ন উঠেছে, ধোনির টি-টোয়েন্টি ক্যারিয়ার তাহলে শেষ?

ভারতের প্রধান নির্বাচক এম এস কে প্রসাদকে ঠিক এই প্রশ্নই করেছিলেন সংবাদকর্মীরা? জবাবে প্রসাদ বলেন, ‘না, এখনো নয়।’ ধোনিকে ‘বিশ্রাম’ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রসাদ। তাঁর ব্যাখ্যা, ‘দ্বিতীয় উইকেটরক্ষকের কোটা পূরণের জন্য আমরা বাকি উইকেটরক্ষকদের পরখ করে দেখতে চাই। সেটি ঋষভ পন্ত ও দীনেশ কার্তিকের মধ্যে চূড়ান্ত হবে।’ এ দুটি টি-টোয়েন্টি সিরিজের জন্য ঋষভ পন্ত ও কার্তিককে স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। বিরাট কোহলিকে অবশ্য বিশ্রাম দেওয়া হয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে। কোহলির জায়গায় নেতৃত্ব দেবেন রোহিত শর্মা।

এ দুটি টি-টোয়েন্টি সিরিজ ছাড়া আগামী ছয় মাসের মধ্যে শুধু নিউজিল্যান্ডের বিপক্ষে আরেকটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। সংবাদমাধ্যম মনে করছে, ধোনিকে বাদ দেওয়ার মধ্য দিয়ে তাঁকে ছাড়াই পথচলার কথা ভাবা শুরু করেছে টিম ম্যানেজমেন্ট। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে ধোনির বয়স হবে ৩৮ বছর। ৫০ ওভারের এই বিশ্বকাপ দলে ধোনি হয়তো থাকবেন। কিন্তু পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে ধোনিকে দেখা যাবে কি না, তা নিয়ে বুদ্‌বুদ করা সন্দেহটা এই বাদ পড়ার মধ্যে দিয়ে দানা বেঁধে উঠল।

ভারতের সংক্ষিপ্ত সংস্করণের দলে জায়গা পাকা হওয়ার পর এই প্রথম জায়গা হারালেন ধোনি। প্রশ্ন ওঠাই তাই স্বাভাবিক।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।