আজকের বার্তা | logo

১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৫ই নভেম্বর, ২০১৮ ইং

দলে ফিরেই সৌম্যর দুর্দান্ত সেঞ্চুরি

প্রকাশিত : অক্টোবর ২৬, ২০১৮, ২১:১৪

দলে ফিরেই সৌম্যর দুর্দান্ত সেঞ্চুরি

অনলাইন সংরক্ষণ   //   তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচে, জিম্বাবুয়ের দেওয়া টার্গেটে খেলতে নেমে প্রথম বলেই উইকেট হারায় বাংলাদেশ। তবে দ্রুতই ইমরুল-সৌম্যর ব্যাটে প্রথম বলে উইকেট হারানোর ধাক্কা সামলে ওঠেন টাইগাররা। সৌম্য সরকার সেঞ্চুরি করেছেন, ইমরুল কায়েস সেঞ্চুরির পথে। দুজনের অনবদ্য ব্যাটিংয়ে জয়ের পথে বাংলাদেশ।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৯ ওভারে এক উইকেট হারিয়ে ২২০ রান। ইমরুল কায়েস ৯১ ও সৌম্য সরকার ১১৭ রানে ক্রিজে আছেন।

ইনিংসের দ্বিতীয় বলেই ক্রিজে আসেন সৌম্য সরকার। ইমরুল কায়েসের সঙ্গে জুটি গড়ে তুলে নিলে ৮১ বলে পৌঁছান তিন অঙ্কের ঘরে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করে পাঁচ উইকেট হারিয়ে জিম্বাবুয়ে ২৮৬ রান করে।  শেন উইলিয়ামসের অনবদ্য শতকে বাংলাদেশকে ২৮৭ রানের টার্গেট দেয় সফরকারীরা। ম্যাচটি বাংলাদেশ সময় আজ শুক্রবার দুপুর আড়াইটাই শুরু হয়।

জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ১২৯ রান করে অপরাজিত থাকেন শেন উইলিয়ামস।  এ ছাড়া ব্রেন্ডন টেইলর ৭৫। সিকান্দার রাজা ৪০ ও পিটার মুর ২৮ রান করে সাজঘরে ফিরে।ইনিংসের শুরুতেই সাইফুদ্দিন ও আবু হায়াদার রনির আক্রমণে দলীয় ৬ রানের মাথায় দুই উইকেট হারায় সফরকারীরা। কিন্তু টেইলর-উইলিয়ামসের দৃঢ়চিত ব্যাটিংয়ে ঘুরে দাঁড়িয়েছিল জিম্বাবুয়ে। দুজনের জুটি থেকে আসে ১৩২ রান।

টেইলর আউট হওয়ার পরে সিকান্দার রাজা মাঠে এসে জুটি গড়েন ক্রিজে থাকা উইলিয়মাসের সঙ্গে। সিকান্দার রাজাকে ৪০ রানে আউট করে ৮৪ রানের এ জুটিও ভাঙেন নাজমুল ইসলাম অপু। এরপর শেন উইলিয়ামস জুটে গড়েন পিটার মুরের সঙ্গে। পিটার মুর আউট হওয়ার আগে এ জুটি থেকে আসে ৬২ রান। এ তিন জুটিতেই মুলত জিম্বাবুয়ে বড় সংগ্রহ করতে পারে।

কিন্তু জিবম্বাবুয়ে ইন্নিংসের শুরুতেই  মোহাম্মদ সাইফুদ্দিন  নিজের প্রথম ওভারে জুয়াওকে বোল্ড করে সাজঘরে পাঠান। এর পরের ওভারেই আঘাত হানেন আবু হায়দার রনি। তার বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন মাসাকাদজা।  এর পরেই ব্যাট হাতে দাঁড়িয়ে যান শেন উলিয়ামস। মাঠে ছিলেন ইনিংসের শেষ বল পর্যন্ত। বাংলাদেশের হইয়ে সর্বোচ্চ দুই উইকেট নেন নাজমুল ইসলাম অপু। এ ছাড়া আবু হায়দার রনি ও মোহাম্মদ সাইফুদ্দিন নেন একটি করে উইকেট।

সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে বাংলাদেশ এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করে। সিরিজ জিতলেও একাদশে খুব বেশি অদল বদল না হওয়ার ইঙ্গিত দিয়েছিলেন ম্যাশ। তবে এদিন দলে তিনটি বদল আনা হয়েছে। প্রথম দুই ম্যাচে ব্যর্থ ফজলে মাহমুদ রাব্বির জায়গায় দলে এসেছেন সৌম্য সরকার। অফ স্পিনার মেহেদী হাসান মিরাজের জায়গায় অভিষেক হয়েছে আরিফুল হকের। বিশ্রাম পেয়েছেন মোস্তাফিজুর রহমান। তার জায়গায় খেলছেন আবু হায়দার রনি।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।