আজকের বার্তা | logo

১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৫ই নভেম্বর, ২০১৮ ইং

কারাগার থেকে বঙ্গবন্ধু মেডিকেলে খালেদা জিয়া: হাসপাতালে যেসব সুবিধা পাচ্ছেন

প্রকাশিত : অক্টোবর ০৭, ২০১৮, ০৩:১৪

কারাগার থেকে বঙ্গবন্ধু মেডিকেলে খালেদা জিয়া: হাসপাতালে যেসব সুবিধা পাচ্ছেন

বার্তা ডেস্ক ॥ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য গতকাল শনিবার বিকেল পৌনে চারটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেয়া হয়েছে। ঢাকা মহানগর পুলিশের রমনা জোনের একটি পেট্রোল কারে করে তাঁকে বিএসএমএমইউতে আনা হয়। এখানে চিকিৎসাকালীন খালেদা জিয়া ভিআইপি কেবিনে থাকবেন। ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায় সাংবাদিকদের বলেন, বিএনপির চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়াকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়েছে। তাঁকে আজকে (গতকাল) ফিরিয়ে নেয়ার ব্যাপারে কোনো নির্দেশনা তাঁদের কাছে নেই। তিনি বলেন, খালেদা জিয়ার নিরাপত্তার জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। গত ৪ অক্টোবর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিএসএমএমইউতে ভর্তি করতে ও চিকিৎসাসেবা শুরু করতে ৫ সদস্যের একটি বোর্ড গঠন করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিএসএমএমইউয়ের চিকিৎসক আবদুল জলিল চৌধুরী ও বদরুনেসা আহমেদ এ বোর্ডে থাকবেন। আদালত এও বলেছেন, আবেদনকারী (খালেদা জিয়া) তাঁর পছন্দ অনুসারে ফিজিওথেরাপিস্ট, গাইকোনকলজিস্ট ও টেকনিশিয়ান নিতে পারবেন। তবে বোর্ডের অনুমোদন সাপেে তিনি বাইরে থেকেও বিশেষজ্ঞ চিকিৎসক আনতে পারবেন। খালেদা জিয়াকে বিএসএমএমইউতে আনা হবে কারা মহাপরিদর্শক এই তথ্য গণমাধ্যমের জানানোর পর থেকে হাসপাতালের আশপাশে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত হতে থাকেন। যখন হাসপাতালে খালেদা জিয়াকে আনা হয় তখন নেতা-কর্মীদের সামনে পুলিশের বেগ পেতে হয়। তাদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। ইউনাইটেড বা বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাসেবা নিতে নির্দেশনা চেয়ে গত ৯ সেপ্টেম্বর খালেদা জিয়া রিট করেন। আবেদনে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীার জন্য একটি বিশেষ বোর্ড গঠন করার নির্দেশনাসহ তাঁর চিকিৎসাসেবা সংক্রান্ত যাবতীয় নথি দাখিলের নির্দেশনা চাওয়া হয়। গত ১৫ সেপ্টেম্বর খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড পুরান ঢাকায় নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে গিয়ে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীা করে। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদ- ও অর্থদ-াদেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। এরপর থেকে খালেদা জিয়া নাজিমুদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে আছেন। ওই মামলায় বিচারিক আদালতের রায়ের পাঁচ মাসের মাথায় ১২ জুলাই আপিলের ওপর শুনানি শুরু হয়।

হাসপাতালে যেসব সুবিধা পাচ্ছেন খালেদা জিয়া

বার্তা ডেস্ক ॥ কারাবন্দী বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নতুন ঠিকানা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ৬১২ নাম্বার কেবিন। গতকালই বিএনপি চেয়ারপারসনকে  হাসপাতালটিতে নেয়া হয়েছে বলে বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল হারুন অর রশীদ জানিয়েছেন। পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কের পুরানো কেন্দ্রীয় কারাগার থেকে বিএসএমএমইউ-এ নেয়া হয়েছে তাঁকে। নাম প্রকাশ না করার শর্তে বিএসএমএমইউ’র এক কর্মকর্তা সাংবাদিকদের বলেন, কারাবিধি অনুসারে খালেদা জিয়ার জন্য ডিলাক্স কেবিন ইস্যু করা হয়েছে। বেগম খালেদা জিয়া ৬১২ নম্বর কেবিনে থাকলেও তার জন্য পাশের ৬১১ নম্বর কেবিনটিও বরাদ্দ রাখা হয়েছে। ওই কে তার সহকারী বা কারা নিরাপত্তারীরাও থাকতে পারবেন। চলতি বছরের ৭ এপ্রিল বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য কারাগার থেকে বিএসএমএমইউ-তে নেয়া হয়েছিল। তখন তাকে ৫১২ নম্বর কেবিনে রাখা হয়েছিল। ছয় মাস পর গতকাল তাকে আবারও চিকিৎসার জন্য বিএসএমএমইউ-তে নেয়া হয়েছে। সূত্র জানায়, হাসপাতালের কেবিন ব্লকের ছয়তলার ৬১২ নম্বর কটি ডিলাক্স কেবিন নামে পরিচিত। শীতাতপ নিয়ন্ত্রিত কেবিনটির ভেতরে দুটি খাট, টিভি ও অ্যাটাচড্ বাথরুম রয়েছে। করে পাশেই রয়েছে এক সেট সোফা। এছাড়া এটির ভেতরে কলিং বেল রয়েছে, যাতে করে রোগী প্রয়োজন হলে নার্স বা অন্য কাউকে ডাকতে পারবেন। খালেদা জিয়া হাসপাতালে পৌঁছানোর আগেই ৬১১ ও ৬১২ নাম্বার কেবিনটি ধুয়ে মুছে প্রস্তুত করা হয়েছিলো। প্রসংগত, নাজিমউদ্দিন রোডের পরিত্যক্ত কারাগারটিতে একমাত্র বন্দী হিসেবে ছিলেন ৭৩ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। জিয়া এতিমখানা দুর্নীতির মামলায় গত ফেব্রুয়ারিতে রায়ের পর থেকে তিনি বন্দী জীবন কাটাচ্ছিলেন। গত বৃহস্পতিবার হাই কোর্ট খালেদা জিয়াকে বিএসএমএমইউ-তে ভর্তি করার আদেশ দেন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।