আজকের বার্তা | logo

১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

২ পেনাল্টি মিস করে ২ গোল সালাহর

প্রকাশিত : সেপ্টেম্বর ০৯, ২০১৮, ১৭:৫৫

২ পেনাল্টি মিস করে ২ গোল সালাহর

অনলাইন সংরক্ষণ  //  ইমেজ-স্বত্ব নিয়ে মিসর ফুটবল কর্তাদের সঙ্গে তাঁর বিরোধ চলছে। সেটি মাঠের বাইরের বিতর্ক। মাঠের ভেতরে কিন্তু মোহাম্মদ সালাহ সব সময়ই দলের জন্য। সে হোক মিসর কিংবা লিভারপুল। কাল যেমন আফ্রিকান কাপ অব নেশনসের বাছাইপর্বে সালাহ দুটি পেনাল্টি মিস করেও ‘নায়ক’। দুটি গোল করার সঙ্গে সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও দুই গোল। মিসরও নাইজারকে হারিয়েছে ৬-০ গোলের বিশাল ব্যবধানে।

রাশিয়া বিশ্বকাপের পর দেশের হয়ে এই প্রথম মাঠে নামলেন সালাহ। বিশ্বকাপে চোট নিয়ে মিসরের হয়ে তেমন ভালো করতে না পারলেও কাল কিন্তু সব আলো কেড়ে নিয়েছিলেন। যদিও শুরুটা ছিল একেবারে উল্টো। ৬০ সেকেন্ডের মাথায় পেনাল্টি পায় মিসর। কিন্তু স্পটকিক থেকে নাইজার গোলরক্ষককে সালাহ পরাস্ত করতে পারেননি। ১৩ মিনিট পরই শোধটা তুলে নেন। সতীর্থ মারওয়ান মহসিনকে দিয়ে গোল করিয়ে। কিছুক্ষণ পরই আয়মান আশরাফের গোলে জয়ের ব্যবধান ২-০ করে ফেলে মিসর। কিন্তু নাটক ও গোল উৎসবে তখনো অনেক বাকি।

ম্যাচের আধঘণ্টার মাথায় আবারও পেনাল্টি পায় মিসর। আবারও স্পটকিক নিতে আসেন সালাহ। নাইজার গোলরক্ষক এবারও লিভারপুল তারকাকে রুখে দেন। কিন্তু শেষ রক্ষা করতে পারেননি। পেনাল্টি রুখে দিলেও বলটা তিনি ‘ক্লিয়ার’ করতে পারেননি। ফিরতি বলে লক্ষ্যভেদ করেন সালাহ। এরপর সালাহ মোহসেনকে দিয়েও গোল করিয়েছেন ফিফা ‘বেষ্ট’-এর সংক্ষিপ্ত তিনজনের তালিকায় জায়গা করে নেওয়া এই মিসরীয় তারকা। হেডের মাধ্যমে তুলে নিয়েছেন নিজের দ্বিতীয় গোলটাও। মিসরের হয়ে ম্যাচের শেষ গোলটি মোহাম্মদ এলনেনির।

বিশ্বকাপের পর মিসরের কোচ পদ থেকে ছাঁটাই হন হেক্টর কুপার। তাঁর স্থলাভিষিক্ত হয়ে প্রথম ম্যাচেই বড় জয় তুলে নিলেন মেক্সিকান কোচ হ্যাভিয়ের আগুয়ের। সালাহ পেনাল্টি মিস না করলে কিন্তু জয়ের ব্যবধান আরও বড় হতো। কিন্তু বড় মাপের স্ট্রাইকারেরা পুষিয়ে দিতে জানেন, যেমনটা সালাহ!

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।