আজকের বার্তা | logo

৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ১৮ই সেপ্টেম্বর, ২০১৮ ইং

স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদ বরিশালের সেলিম’র পরিবারকে প্রধানমন্ত্রীর সহায়তা

প্রকাশিত : সেপ্টেম্বর ১১, ২০১৮, ০১:৫৮

স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদ বরিশালের সেলিম’র পরিবারকে প্রধানমন্ত্রীর সহায়তা

স্টাফ রিপোর্টার ॥ ১৯৮৪ সালে স্বৈরাচার এরশাদ সরকার বিরোধী গণআন্দোলনে শহীদ তৎকালীন ছাত্রনেতা বরিশালের সন্তান এইচ এম সেলিম ইব্রাহিমের পরিবারের সদস্যদের সঙ্গে গণভবনে সাাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এ শহীদ পরিবারকে জমি এবং শহীদ সেলিমের জামাতাকে চাকরি প্রদান করেছেন। শহীদ সেলিম ইব্রাহিমের পরিবারের সঙ্গে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৬ সেপ্টেম্বর সাাৎ করেন এবং তাদের পরিবারের অন্যান্য সদস্যদের বিষয়ে খোঁজখবর নেন। তিনি শহীদ সেলিমের স্ত্রী নাছিমা ইব্রাহিম ও মেয়ে ডরোথী ইব্রাহিমকে বরিশালে ১৫ শতাংশ জমির দলিল হস্তান্তর এবং ডরোথীর স্বামী মো. কামরুজ্জামানের হাতে ইসলামী ব্যাংকের কর্মকর্তা পদের নিয়োগপত্র  তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর পিএস-১ তোফাজ্জল হোসেন মিয়া, বরিশালের জেলা প্রশাসক মো: হাবিবুর রহমান, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক জুয়েল প্রমুখ। প্রসঙ্গত, স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলন চলাকালে  ১৯৮৪ সালের ২৮ ফেব্রুয়ারি ঢাকার গুলিস্তান-ফুলবাড়িয়া বাসস্ট্যান্ড এলাকায় মিছিলের ওপর ট্রাক উঠিয়ে দেয় পুলিশ বাহিনী। এতে শহীদ হন ঢাকা বিশ^বিদ্যালয়ের তৎকালীন ছাত্রলীগ নেতা সেলিম ইব্রাহিম ও দেলোয়ার হোসেন। সেলিম ইব্রাহিমের বাড়ি পটুয়াখালীর বাউফল উপজেলায়। তিনি ঢাকা বিশ^বিদ্যালয়ের ইতিহাস বিভাগের শেষ বর্ষের ছাত্র ছিলেন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।