আজকের বার্তা | logo

১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

স্বৈরাচারী সরকারের অধীনে মানুষ নির্বাচন করবে না-সরোয়ার

প্রকাশিত : সেপ্টেম্বর ০৯, ২০১৮, ০২:২৭

স্বৈরাচারী সরকারের অধীনে মানুষ নির্বাচন করবে না-সরোয়ার

স্টাফ রিপোর্টার ॥ কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি অ্যাড. মজিবর রহমান সরোয়ার বলেছেন, বাংলার মানুষ দলীয় স্বৈরাচারী সরকারের অধীনে নির্বাচন করবে না। এই সরকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ভোটের বাইরে রাখার জন্য ষড়যন্ত্রমূলকভাবে সামরিক সরকারের ন্যায় বিচার কাজ সম্পন্ন করতে চায়। কিন্তু খালেদা জিয়াকে জেলে রেখে এদেশে কোনো নির্বাচন করতে দেয়া হবে না। গতকাল বেলা ১১টায় বরিশাল বিএনপির কার্যালয়ের সামনে মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত খালেদা জিয়ার মুক্তির দাবি এবং কারাগারের ভেতরে আদালত স্থানান্তরের প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ার আরো বলেন, সংবিধান লঙ্ঘন করে খালেদা জিয়ার মামলা পরিচালনা করা হচ্ছে। কারাগারে অসুস্থ থাকার পরও তার মামলা পরিচালনা করা হচ্ছে। এ সরকার বিরোধীদলকে নি:শেষ করতে একের পর এক ষড়যন্ত্রের জাল বুনছে। তিনি বলেন, সরকার নিজেকে গণতান্ত্রিক সরকার দাবি করেন। অথচ তারা ২০১৪ সালে অবৈধভাবে ১৫৪ জন সংসদ সদস্যকে নির্বাচিত করে মতা দখল করে রেখেছে। এ সরকারের অধীনে কি নির্বাচন হতে পারে তা গত ৩০ জুলাই সিটি নির্বাচনে বরিশালবাসী ভালো করে দেখেছে। প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, মহানগর সহ-সাধারণ সম্পাদক আনোয়ারুল হক তারিন, মহানগর আইন বিষয়ক সম্পাদক অ্যাড. আবুল কালাম আজাদ, মহানগর যুবদল সভাপতি অ্যাড. আখতারুজ্জামান শামীম, মহানগর স্বেচ্ছাসেবকদল সভাপতি মাহাবুবুর রহমান পিন্টু, মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ প্রমুখ। এর আগে একই স্থানে বরিশাল দণি জেলা বিএনপি ও বরিশাল উত্তর জেলা বিএনপি যৌথভাবে বিােভ প্রতিবাদ সমাবেশ করে। জেলা (দণি) বিএনপির সভাপতি এবায়েদুল হক চাঁনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাড. নাজিম উদ্দিন আহমেদ পান্না, সাধারণ সম্পাদক অ্যাড. আবুল কালাম শাহিন, কোতোয়ালী বিএনপির সভাপতি অ্যাড. এনায়েত হোসেন বাচ্চু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন লাবু প্রমুখ।

এদিকে ঝালকাঠি প্রতিনিধি জানান, ঝালকাঠিতে বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি ও কারাগারে আদালত স্থানান্তরের প্রতিবাদে জেলা বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশে বাধা দিয়েছে পুলিশ। পুলিশ নেতাকর্মীদের কাছ থেকে ব্যানার কেড়ে নেয়।  গতকাল সকাল ১০ টায় শহরের ফায়ার সার্ভিস মোড়ের জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। বিএনপি নেতারা অভিযোগ করেন, কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জেলা ঝালকাঠি বিএনপির কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি কিছুদূর এগোলে পুলিশ তাতে বাধা দেয়। পরে সমাবেশ করতে চাইলে পুলিশ নেতাকর্মীদের কাছ থেকে ব্যানার কেড়ে নেয়। এ সময় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। পুলিশি বাধার মধ্যেই সমাবেশে বক্তব্য দেন জেলা বিএনপির সভাপতি মোস্তফা কামাল মন্টু ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুর।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।