আজকের বার্তা | logo

৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

সরকারি হচ্ছে বরিশালের ১৩ বেসরকারি বিদ্যালয়

প্রকাশিত : সেপ্টেম্বর ০৫, ২০১৮, ২২:৫৪

সরকারি হচ্ছে বরিশালের ১৩ বেসরকারি বিদ্যালয়

অনলাইন সংরক্ষণ  // বরিশালের আরও ১৩টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সরকারি হচ্ছে। মঙ্গলবার অর্থ মন্ত্রণালয়ের অনাপত্তি পেয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এরআগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ স্কুলগুলোর সরকারিকরণের ব্যাপারে তার নীতিগত সিদ্ধান্ত জানান। শিগগিরই এ ১৩টি স্কুলের সরকারিকরণের আদেশ (জিও) জারি হতে পারে।

সরকারি হতে যাওয়া স্কুলগুলো হচ্ছে- বরগুনা জেলার তালতলী উপজেলার তালতলী মডেল মাধ্যমিক বিদ্যালয়, পটুয়াখালী উপজেলার কলাপাড়ার খেপুপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়, দশমিনা উপজেলার দশমিনা মডেল মাধ্যমিক বিদ্যালয়, বাউফল উপজেলার বাউফল মডেল মাধ্যমিক বিদ্যালয়, গলাচিপা উপজেলার গলাচিপা মডেল মাধ্যমিক বিদ্যালয়, ভোলা জেলার মনপুরা উপজেলার হাজীরহাট মডেল মাধ্যমিক বিদ্যালয় ও চরফ্যাশন উপজেলার চরফ্যাশন টি ব্যারেট মডেল মাধ্যমিক বিদ্যালয়, বরিশাল জেলার গৌরনদী উপজেলার গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয়, আগৈলঝাড়া উপজেলার গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়, মুলাদী উপজেলার মুলাদী মাহমুদজানা মডেল মাধ্যমিক বিদ্যালয়, বাবুগঞ্জ উপজেলার বাবুগঞ্জ পাইলট মাধ্যমিক বিদ্যালয়, উজিরপুর উপজেলার ডব্লিউ বি ইউনিয়ন মডেল ইনস্টিটিউশন, ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার নলছিটি মার্চেন্টস মডেল মাধ্যমিক বিদ্যালয়।

দেশের প্রতি উপজেলায় একটি করে বেসরকারি স্কুল ও কলেজ সরকারিকরণের ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দেন। এরপর সমীক্ষা চালিয়ে দেখা গেছে, ৩১৫টি উপজেলায় হাই স্কুল এবং ৩২১টি উপজেলায় সরকারি কলেজ নেই। প্রধানমন্ত্রীর ঘোষণার পর বিভিন্ন দফায় ১৯৯টি বেসরকারি কলেজ এবং ৩৬৩টি হাই স্কুল জাতীয়করণের ব্যাপারে সরকার নীতিগত অনুমোদন দিয়েছে।’

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।