আজকের বার্তা | logo

৭ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ | ২০শে জানুয়ারি, ২০১৯ ইং

মুখের তৈলাক্ত ভাব দূর করবে কলা

প্রকাশিত : সেপ্টেম্বর ২৮, ২০১৮, ২৩:০৮

মুখের তৈলাক্ত ভাব দূর করবে কলা

অনলাইন সংরক্ষণ  // গরমকালে তৈলাক্ত ত্বকের সমস্যা আরও কয়েকগুণ বেড়ে যায়। এর উপর ধুলোবালি আটকে ব্রণের উপদ্রব ও দেখা দেয়। সে সঙ্গে যুক্ত হয় তৈলাক্ত ত্বকের কালচে ভাব। ত্বক যত তৈলাক্ত হবে, ততই কালচে ভাব বাড়বে। তবে ঘরোয়া পদ্ধতিতে মাত্রি ১৫ মিনিটের এই তৈলাক্ত ভাব দূর করা সম্ভব।চলুন তাহলে জেনে নেওয়া যাক তৈলাক্ত ত্বকের কালচে ভাব দূর করার খুব সহজ একটি দুর্দান্ত সমাধান।

উপকরণ
পাকা কলা-১টি,লেবুর রস-২ চা চামচ ও মধু- ১ চা চামচ।

পদ্ধতি ও ব্যবহারবিধি
১. প্রথমে কলার খোসা ছাড়িয়ে ভাল করে চটকে নিন। এর পর এর সঙ্গে মধু ও লেবুর রস দিয়ে ভালোমতো মিশিয়ে পেস্টের মতো তৈরি করুন।২. এই পেস্টটি পুরো মুখে লাগিয়ে নিন। মুখ ও গলার ত্বকেও ভাল করে লাগাবেন। ১৫ মিনিট এ ভাবেই রেখে দিন।৩. এর পর মুখ ভাল করে ধুয়ে একটি তোয়ালে দিয়ে চেপে চেপে ত্বক শুকিয়ে নিন। তবে তোয়ালে দিয়ে মুখ ঘষবেন না। চেপে ধরে পানি শুকিয়ে নিন। সপ্তাহে অন্তত ২ বার এই প্যাক ব্যবহারেই খুব ভাল ফলাফল পাবেন।

কেন এই ভেষজ প্যাকটি কার্যকরী?

কলা তৈলাক্ত ত্বকের জন্য অনেক বেশি কার্যকরী। এটি ত্বকের কমলতাও বৃদ্ধি করতে সহায়তা করে।লেবুর রস ত্বকের তেলতেল ভাব দূর করতে সহায়তা করে এবং ত্বকের উজ্জলতাও বৃদ্ধি করে।মধু একটি উচ্চ ঔষধিগুণ সম্পন্ন একটি ভেষজ তরল। এটি একটি প্রাকৃতিক অ্যান্টিঅক্সিডেন্ট যা ত্বকের ব্রণের সমস্যা দূর করে এবং ত্বককে প্রাকৃতিকভাবে ময়েসচারাইজ করতে সাহায্য করে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।