আজকের বার্তা | logo

১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং

ঢাবির ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি, আটক ৬

প্রকাশিত : সেপ্টেম্বর ২৮, ২০১৮, ১৭:৪২

ঢাবির ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি, আটক ৬

অনলাইন সংরক্ষণ  //  ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৮ অনার্স শিক্ষাবর্ষের ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষা চলাকালীন ডিজিটাল ডিভাইস দিয়ে জালিয়াতির ঘটনায় ছয়জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আটককৃতদের মধ্যে পাঁচ শিক্ষার্থী ও একজন অভিভাবক ছিলেন।আজ শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। তবে ‘জালিয়াত চক্র’র অন্য সদস্যদের গ্রেপ্তারের জন্য আটক ব্যক্তিদের  নাম ও পরিচয় এখনও প্রকাশ করেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সকাল ১০টায় শুরু হওয়া এ ভর্তিযুদ্ধ চলে সাড়ে ১১টা পর্যন্ত। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৮৪টি কেন্দ্রে একযোগে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী জানান, আটককৃত সবাই জালিয়াতির সঙ্গে জড়িত থাকার প্রাথমিক স্বীকারোক্তি দিয়েছেন। আরও জিজ্ঞাসাবাদের জন্য তাদেরকে প্রশাসনের অধীনে রাখা হয়েছে।পরীক্ষা শেষে প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী সাংবাদিকদের বলেন, ‘একটি কেন্দ্র থেকে দুজনকে আটক করে প্রক্টরিয়াল টিমের কাছে রেখেছি। তাদের কাছে ডিজিটাল ডিভাইস পাওয়া গেছে। এরমধ্যে একজন তার অভিভাবকের সংশ্লিষ্টতার কথা জানিয়েছে। আমরা সেই অভিভাবকেও আটক করেছি। এছাড়া আরও তিনটি কেন্দ্রে তিনজনকে একই কারণে আটক করা হয়েছে। তাদের নিয়ে আসার জন্য আমাদের সহকারী প্রক্টররা গিয়েছেন।’জালিয়াতির ঘটনায় প্রক্টর একাধিক কোচিং সেন্টারকে দায়ি করে বলেন, ‘একাধিক কোচিং সেন্টার এতে জড়িত আছে। আমার কাছে যথেষ্ট তথ্য প্রমাণ আছে। আমরা তদন্ত করে সবকিছু প্রকাশ করবো।’এ বছর ঢাবির ‘ক’ ইউনিটের এক হাজার ৭৫০টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৮১ হাজার ৯৬ জন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।