আজকের বার্তা | logo

১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

এশিয়া কাপে সর্বোচ্চ উইকেট শিকারি কারা?

প্রকাশিত : সেপ্টেম্বর ১১, ২০১৮, ১২:১৭

এশিয়া কাপে সর্বোচ্চ উইকেট শিকারি কারা?

অনলাইন সংরক্ষণ  //  এশিয়া কাপের জমজমাট লড়াই আর চার দিন পরেই শুরু হচ্ছে। ১৫ সেপ্টেম্বর থেকে আরব আমিরাতে বসবে এ আসরটি। বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে শুরু হবে উপমহাদেশের দেশগুলোর মধ্যে সেরা হওয়ার লড়াই।

গ্রুপ ‘এ’ ও ‘বি’তে ভাগ হয়ে ৬টি দেশ লড়াই করবে এ টুর্নামেন্টে। আগের সব আসরগুলো ৫০ ওভারের হলেও টি-টোয়েন্টি বিশ্বকাপ সন্নিকটে থাকায় গত আসরটি (২০১৬) হয়েছিল ২০ ওভারে। এবারের আসর বসবে ৫০ ওভারে।

১৯৮৪ সাল থেকে এ পর্যন্ত এশিয়া কাপের আসর বসেছে ১৪টি। আমাদের সময় অনলাইন খেলা বিভাগের আজকের আয়োজনে থাকছে এশিয়া কাপের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারি পাঁচ বোলারের তালিকা।

সেরা পাঁচ উইকেট শিকারির তালিকার চারজনই শ্রীলঙ্কান বোলার। নেই ভারত কিংবা বাংলাদেশি কোনো বোলার।

১। মুত্তিয়া মুরালিধরন : শ্রীলঙ্কান স্পিন লিজেন্ড মুত্তিয়া মুরালিধরন সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় এক নম্বরে অবস্থান করছেন। ক্রিকেট থেকে অবসরে যাওয়া এ তারকা এশিয়া কাপে খেলেছেন ২৩ ম্যাচ। উইকেট নিয়েছেন ৩০টি। ১৩৮২ বল খরচ করে তিনি দিয়েছেন ৮৬৫ রান। পাঁচ ও চার উইকেট করে নিয়েছেন একবার করে।

২। লাসিথ মালিঙ্গা : তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন লাসিথ মালিঙ্গা। দীর্ঘদিন অফ-ফর্মের কারণে দলের বাহিরে থাকার পর তিনি আসন্ন এশিয়া কাপের দলে সুযোগ পেয়েছেন। মালিঙ্গা ১৩ ম্যাচ খেলে নিয়েছেন ২৮ উইকেট। পাঁচ উইকেট করে নিয়েছেন তিন ম্যাচে।

৩। অজান্তা মেন্ডিস : এশিয়া কাপে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় তিন নম্বরে আছেন অজান্তা মেন্ডিস। তিনি লঙ্কান দলের হয়ে সর্বশেষ একদিনের ম্যাচ খেলেছিলেন ২০১৫ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে। মেন্ডিস মাত্র আট ম্যাচ খেলে নিয়েছেন ২৬ উইকেট। দুবার করে নিয়েছেন চার ও পাঁচ উইকেট করে।

৪ । সাইয়েদ আজমল : পাকিস্তানকে বলা হয় বোলারদের ‘আঁতুড়ঘর’ খ্যাত দেশ। ভুরি ভুরি বোলার থাকলেও এশিয়া কাপের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় তিন নম্বরে আছেন পাকিস্তানি বোলার সাইয়েদ আজমল। ক্রিকেট বিশ্বে সাড়া জাগানো এ পাকিস্তানি স্পিনার ১২ ম্যাচে নিয়েছেন ২৬ উইকেট।

৫। সামিন্দা ভাস : সেরা বোলারদের তালিকার পাঁচ নম্বরে অবস্থান করছেন ক্রিকেট থেকে অবসরে যাওয়া শ্রীলঙ্কান পেস বোলার সামিন্দা ভাস। এশিয়া কাপের ১৯টি ম্যাচে অংশগ্রহণ করে তিনি নিয়েছেন ২৩ উইকেট।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।