আজকের বার্তা | logo

৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৭ই নভেম্বর, ২০১৮ ইং

অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে বধ্যভূমিতে মুক্তিযোদ্ধা সমাবেশ

প্রকাশিত : সেপ্টেম্বর ১৪, ২০১৮, ০২:৩৫

অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে বধ্যভূমিতে মুক্তিযোদ্ধা সমাবেশ

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল বধ্যভূমির স্মৃতি স্তম্ভ সংলগ্ন অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে গতকাল সকাল ১০টায় মুক্তিযোদ্ধা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ বরিশাল জেলা ও মহানগর কমান্ড এ সমাবেশের আয়োজন করে। জেলা কমান্ডার শেখ কুতুব উদ্দিন আহমেদ’র সভাপতিত্বে বক্তব্য রাখেন মহানগর কমান্ডার মোকলেছুর রহমান, অধ্যক্ষ মহসীন উল ইসলাম হাবুল, স্বেচ্ছাসেবী সংস্থা’র কাজী জাহাঙ্গীর, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড’র এহসান রাব্বী, সাংবাদিক আবুল কালাম আজাদ, নারী নেত্রী নিগার সুলতানা হনুফা, সাংবাদিক সুশান্ত ঘোষ, নজরুল ইসলাম চুন্নু, প্রদীপ কুমার ঘোষ, কাজল ঘোষ, শুভংকর চক্রবর্তী, সৈয়দ দুলাল, বীর প্রতীক মহিউদ্দিন মানিক, নুরুল আলম নীরু, স্বেচ্ছাসেবী সংস্থার কাজী এনায়েত হোসেন শিবলু। সমাবেশে বক্তারা অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। সমাবেশ পরিচালনা করেন মুক্তিযোদ্ধা এনায়েত হোসেন চৌধুরী।


সাংবাদিক আকতার ফারুক শাহিন’র বিবৃতি

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল নগরীর ত্রিশ গোডাউন সংলগ্ন কীর্তনখোলা নদী তীরে নির্মাণাধীন স্থাপনা ফুড কোর্ট সরিয়ে নেয়ার ঘোষণা দিয়েছেন সাংবাদিক আকতার ফারুক শাহিন। গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি বলেন, আগামী ৭ দিনের মধ্যে ওই স্থাপনা অপসারণের কাজ শুরু হবে। বিবৃতিতে তিনি বলেন, ‘‘কীর্তনখোলা নদী তীরে বেড়িবাঁধ, সড়ক ও পার্ক নির্মাণ এবং দর্শনার্থীদের জন্যে বাথরুমের সুবিধাসহ একটি ফুড কোর্ট স্থাপনের পরিকল্পনা ছিল নগর ভবনের। এজন্যে নদী তীরে বাঁধ দিয়ে ঢালু অংশ ভরাট করা হয়। এপিবিএন’র সীমানা দেয়াল ঘেঁষে নদী তীরের ওই স্থানে একটি ফুড কোর্ট নির্মাণের লক্ষ্যে সিটি কর্পোরেশনের কাছ থেকে ৩ বছর মেয়াদে লিজ নেই। ওই জমি লিজ নিয়ে ব্যক্তিগত প্রায় ৩০ লাখ টাকা ব্যয়ে ফুড কোর্ট নির্মাণ করি। নির্মাণ সম্পন্ন হওয়ার পরে স্টলের স্থানটিকে মুক্তিযুদ্ধের বধ্যভূমির আওতাভুক্ত উল্লেখ করে সেটি অপসারণের দাবি ওঠে। এ নিয়ে গত ১১ এবং ১৩ সেপ্টেম্বর মানববন্ধন-সমাবেশও হয়েছে। যেহেতু বিষয়টি নিয়ে জটিলতার সৃষ্টি হয়েছে এবং স্থাপনা অপসারণের দাবি উঠেছে, তাই উত্থাপিত দাবির প্রতি সম্মান জানিয়ে আমি নিজেই ওই স্থাপনা সরিয়ে নিচ্ছি।” আকতার ফারুক শাহিন আরও বলেন, ‘‘আশা করবো যে, আমার এই বিবৃতির পর বিষয়টি নিয়ে আর কোনো জটিলতা থাকবেনা। যারা এই বিষয়টি নিয়ে আন্দোলন করেছেন তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতেও এ ধরনের যে কোনো আন্দোলন প্রশ্নে আমি তাদের সাথে একাত্মতা ঘোষণা করছি।”

 

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।