আজকের বার্তা | logo

৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ২৩শে অক্টোবর, ২০১৮ ইং

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদ বরিশালে, ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

প্রকাশিত : আগস্ট ০৮, ২০১৮, ২৩:২৫

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদ বরিশালে, ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

অনলাইন সংরক্ষণ //  রাজধানীতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদ মানববন্ধন কর্মসূচি পালন করেছে নিউজ এডিটরস্ কাউন্সিল, বরিশাল। বুধবার (০৮ আগস্ট) বেলা ১১টায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে এ কর্মসূচি পালিত হয়।

এই মানববন্ধনে বক্তারা বলেন- শিক্ষার্থীদের নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় পেশাগত দায়িত্ব পালনকালে কয়েকজন সংবাদকর্মী সন্ত্রাসী হামলার শিকার হন। একাধিক সংবাদকর্মীকে রক্তাক্ত করা হয়। এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

তারা বলেন- হামলাকারীদের গ্রেফতার করতে সাংবাদিক নেতারা ৭২ ঘণ্টা সময় বেঁধে দিয়েছেন। ইতোমধ্যে ২৪ ঘণ্টা পেরিয়ে গেছে। বাকি ৪৮ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেফতার করতে হবে। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু হামলাকারীদের বিচার চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়েছেন। এটি যেন শুধু চিঠি চালাচালির মধ্যে সীমাবদ্ধ না থাকে। সাংবাদিক নেতাদের বেঁধে দেয়া সময়ের মধ্যেই দোষীদের গ্রেফতার করতে হবে।

অন্যথায় সাংবাদিক সংগঠনগুলোকে সাথে নিয়ে নিউজ এডিটরস্ কাউন্সিল, বরিশাল কঠোর কর্মসূচি ঘোষণা করবে।

নিউজ এডিটরস্ কাউন্সিল’র সভাপতি হাসিবুল ইসলামের সভাপতিত্বে বক্তাব্য রাখেন- বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসেন, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস, সহ-সভাপতি বিধান সরকার, ডিবিসি চ্যানেল’র বরিশাল প্রতিনিধি অপূর্ব অপু, বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাব’র যুগ্ম সম্পাদক এম.আর প্রিন্স, রিপোর্টার্স ইউনিটি সদস্য শামীম আহসান, বরিশাল কমিউনিস্ট পার্টি জেলা সভাপতি এ.কে আজাদ, বরিশাল জেলা বাসদ সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী এবং নিউজ এডিটরস্ কাউন্সিল, বরিশালের সাধারণ সম্পাদক সৈয়দ মেহেদী হাসান প্রমুখ।

বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি বলেন- শিক্ষার্থীদের আন্দোলনের সময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে কয়েকজন সাংবাদিক নির্যাতনের শিকার হয়েছেন। আমরা হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। সাংবাদিকরা যাতে নিরাপদে পেশাগত দায়িত্ব পালন করতে পারে তার ব্যবস্থা করতে হবে।

মি. নজরুল বিশ্বাস বলেন- আমরা দেখেছি তথ্যমন্ত্রী চিঠি লিখে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সাংবাদিকদের ওপর হামলার বিচার চেয়েছেন। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেফতার করা না হলে সাংবাদিক সংগঠনগুলো যৌথভাবে কঠোর কর্মসূচি ঘোষণা করবে।

বরিশাল প্রেসক্লাব সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন বলেন- আমাদের কোনো রাজনৈতিক দলের ব্যাপারে কোনো ধরনের দুর্বলতা অথবা বিদ্বেষ নেই। আমরা সহকর্মীদের ওপর হামলার বিচার চাই। হামলাকারীরা যে দল বা গোষ্ঠীর হোক, তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। সেই সঙ্গে সাংবাদিকরা যাতে নিরাপদে পেশাগত দায়িত্ব পালন করতে পারে সেই পরিবেশ তৈরি করে দিতে হবে।

নিউজ এডিটরস্ কাউন্সিল, বরিশালের সভাপতি হাসিবুল ইসলাম বলেন- সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে সাংবাদিক নেতারা ৭২ ঘণ্টা সময় বেঁধে দিয়েছেন। ইতোমধ্যে ২৪ ঘণ্টা পেরিয়ে গেছে। আমরা দেখতে চাই বাকি ৪৮ ঘণ্টার মধ্যে কী ধরনের পদক্ষেপ নেয়া হয়।

এ সময়ের মধ্যে হামলাকারীদের গ্রেফতার করা না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।’

মানববন্ধনে অংশ নেন- বরিশাল প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক এম নাসিমুল হক, নিউজ এডিটরস্ কাউন্সিল, বরিশালের সহ-সভাপতি এম কে রানা, সাংগঠনিক সম্পাদক খন্দকার রাকিব, কোষাধ্যক্ষ রিপন হাওলাদার, নির্বাহী সদস্য রিয়াজ পাটোয়ারী এবং এইচএম হেলাল প্রমুখ।’

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।