আজকের বার্তা | logo

১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৪ই নভেম্বর, ২০১৮ ইং

মেসির ওপর প্রচণ্ড চাপ দেওয়া হয়েছে: ভেরন

প্রকাশিত : আগস্ট ০৫, ২০১৮, ১১:১০

মেসির ওপর প্রচণ্ড চাপ দেওয়া হয়েছে: ভেরন

অনলাইন সংরক্ষণ  //  কোটি ভক্তকে কাঁদিয়ে রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকেই বাদ পড়েছে আসরের অন্যতম ফেভারিট আর্জেন্টিনা। আর হতাশাজনক এমন ফলাফলের পর এর সমাধান খুঁজছেন দেশটির প্রাক্তন ফুটবলার হুয়ান সেবাস্তিয়ান ভেরন। তার মতে, লিওনেল মেসির ওপর নির্ভরতা কাটিয়ে উঠতে হবে আর্জেন্টিনাকে। না হলে নতুন করে দল তৈরি করা যাবে না। শুধু মাত্র অনুপ্রাণিত হওয়ার জন্য আর্জেন্টিনার আর মেসির মুখাপেক্ষী হয়ে থাকা উচিত নয়, বলেও মনে করেন তিনি।

আর্জেন্টিনার হয়ে তিনটি বিশ্বকাপে খেলা প্রাক্তন মিডফিল্ডার ভেরন আরও মনে করেন, কোনো দল যখনই এক জনের ওপর নির্ভর করে থাকে, তখন সে ব্যর্থ হতে বাধ্য। ভেরনের মতে, আর্জেন্টিনার ফুটবলকে আবার আগের জায়গায় ফিরিয়ে নিয়ে যেতে সবার আগে দরকার নতুন প্রতিভার সন্ধান করা। পাশাপাশি তিনি বিশ্বাস করেন, আর্জেন্টিনায় প্রতিভার অভাব নেই।

রাশিয়া বিশ্বকাপ থেকে শেষ ষোলোয় ফ্রান্সের কাছে হেরে বিদায় নেয় আর্জেন্টিনা। তিনি মনে করেন,”মেসির ওপরও প্রচণ্ড চাপ দেওয়া হয়েছে শেষ কয়েক বছরে। যার ফল ভাল হয়নি। আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন অবশ্য এখনও মেসির দিকেই তাকিয়ে আছে। ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট জানিয়েছেন যে তারা নতুনভাবে সব কিছু শুরু করতে চান। এবং সেটার জন্য বার্সেলোনার মহাতারকারই সাহায্য প্রার্থনা করেছেন।”

সেই সঙ্গে তিনি এটাও বলেছেন যে, মেসি না থাকলে তাদের ফেডারেশন ভাল ভাল পৃষ্ঠপোষকদের হারাবে। আর সেটা হলে, নতুন পরিকল্পনা সফল করার মতো যথেষ্ট অর্থ তাদের থাকবে না।

এ ব্যাপারে ভেরন জানান, “আমাদের এই ভাবনাটাই ভুল। অথচ বলা হচ্ছে নতুনভাবে সব কিছু শুরু করা হবে। আসলে সবার আগে দরকার একটা ভাল দল তৈরি করা। যারা ভবিষ্যতে আমাদের এগিয়ে নিয়ে যাবে। তাছাড়া মেসি তো সব সময়ই আমাদের সাহায্য করে এসেছে। কিন্তু ওকে অল্প অল্প করে ব্যবহার করাই ভাল। সবার আগে আমাদের ভিতটা তৈরি করতে হবে। বার বার যদি ভাবি যেমন তেমন দল নিয়েও মেসি এসে বাঁচিয়ে দেবে তা হলে মারাত্মক ভুল করা হবে।”

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।