আজকের বার্তা | logo

৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ১৯শে অক্টোবর, ২০১৮ ইং

মাশরাফি চমৎকার অধিনায়ক : রোডস

প্রকাশিত : আগস্ট ১১, ২০১৮, ২২:৫২

মাশরাফি চমৎকার অধিনায়ক : রোডস

অনলাইন সংরক্ষণ  //  বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নবনিযুক্ত কোচ স্টিভ রোডস ‘স্ট্রেইট খেলা পছন্দ করেন।’ দলকে এগিয়ে নেয়ার জন্য নির্বোধ কোন পন্থা অবলম্বন করতে চান না তিনি। জাতীয় দলের দায়িত্ব নিয়ে অল্প সময়ের মধ্যেই তিনি দারুণ এক সফলতা এনে দিয়েছেন।

ক্যারিবীয় সফরে বালাদেশ ক্রিকেট দলের সফলতা এর উৎকৃষ্ট উদাহরণ। তবে অন্য কোচের মত শুধু জাতীয় দল নিয়ে পড়ে থাকতে চাননা তিনি। সুযোগ পেলে বিশ্রামের পরিবর্তে বাংলাদেশ ‘এ’ দলের দিকেও নজর দিতে চান তিনি।

‘এ’ দলের খেলোয়াড়দের সম্পর্কে ধারণা নিতে তিনি আয়ারল্যান্ড যাচ্ছেন। দলের ভবিষ্যৎ রোডম্যাপ নির্মানের লক্ষে গত দুই দিন তিনি কাটিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে একাধিক বৈঠক করে।

ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাৎকারে রোডস বলেন, এখনো পর্যন্ত ভালই। দলে উত্থান ও পতন দুটিই রয়েছে। তবে সামগ্রিকভাবে (ক্যারিবিয় অঞ্চলে) ছেলেদের পারফর্মেন্স বেশ ভালই। বিশেষ করে টেস্টে ব্যর্থতার পর ওডিআই ও টি-২০ সিরিজে তারা যেভাবে প্রতিক্রিয়া দেখিয়েছে, তা ভালই। সত্যিকার অর্থে ঘুরে দাঁড়ানোর জন্য এমন একটি মানসিকতার প্রয়োজন রয়েছে।

আপনি যদি বাংলাদেশ দলের দিকে তাকান, মাশরাফি হচ্ছে চমৎকার অধিনায়ক। নেতৃত্বের ক্ষেত্রে তিনি এক উজ্জল দৃষ্টান্ত। তিনি যোদ্ধার মত অধিনায়ক এবং সবাই তাকে অনুসরণ করে।

টেস্ট ও টি-২০ অধিনায়ক হিসেবে আমরা সাকিবকে পেয়েছি। কৌশলগতভাবে তিনি চমৎকার অধিনায়ক। তার খেলার ধরনের কারণে দলের সবাই তাকে সম্মান করে। তবে টি-২০ ক্রিকেটের ক্ষেত্রে তার ক্রিকেটীয় মেধা অসাধারণ। কারণ বিশ্বের বিভিন্ন প্রান্তে তিনি টি-২০ ক্রিকেট খেলে বেড়ান। তিনি সব খেলোয়াড় এবং সংক্ষিপ্ত ভার্সন সম্পর্কে দারুনভাবে অবগত। আমরা ভাগ্যবান, কারণ দুইজন খুব ভাল অধিনায়ক পেয়েছি।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।