আজকের বার্তা | logo

৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

বিয়ে করেছেন রাহুল গান্ধী?

প্রকাশিত : আগস্ট ১৫, ২০১৮, ০৯:৩৬

বিয়ে করেছেন রাহুল গান্ধী?

অনলাইন সংরক্ষণ  //  বিয়ে প্রসঙ্গে সোজা উত্তর দিলেন ভারতীয় কংগ্রেসের দলের প্রধান রাহুল গান্ধী। ৪৮ বছর বয়সী রাহুল বললেন, তিনি তো দলকেই (কংগ্রেস) বিয়ে করেছেন। এই বক্তব্যের মধ্য দিয়ে রাহুল বোঝাতে চেয়েছেন, তিনি দলের জন্য নিজেকে উৎসর্গ করেছেন।

রাহুল গান্ধী বর্তমানে দুদিনের সফরে হায়দরাবাদে আছেন। সেখানেই মঙ্গলবার তিনি বিভিন্ন গণমাধ্যমের সম্পাদকদের মুখোমুখি হন। এনডিটিভির খবরে বলা হয়, রাজনীতির গতি-প্রকৃতি নিয়ে আলোচনার একপর্যায়ে তাঁকে বিয়ের পরিকল্পনার সম্পর্কে জিজ্ঞাসা করা হয়। আর এতেই রাহুলের সোজা উত্তর, ‘আমার বিয়ে তো দলের সঙ্গেই হয়েছে।’

ওই আলোচনায় রাহুল ভারতের আগামী নির্বাচন নিয়ে বিশদ কথা বলেন। তিনি বলেন, ২০১৯ সালের নির্বাচনে নরেন্দ্র মোদি কোনোভাবেই পুনরায় প্রধানমন্ত্রী হতে পারবেন না।

রাহুলের ধারণা, বিজেপি লোকসভার নির্বাচনে ২৩০ আসনও পাবে না। তাই নরেন্দ্র মোদির পুনরায় প্রধানমন্ত্রী হওয়ার প্রশ্নই ওঠে না। রাহুল বলেন, উত্তর প্রদেশ ও বিহারে বিজেপিবিরোধী দলগুলোর যে জোট আছে, তাতে আগামী নির্বাচনে বিজেপির আসন কমবে। কংগ্রেস অথবা বিজেপি জোটের বাইরের অন্য কোনো রাজনৈতিক দল যদি সংখ্যাগরিষ্ঠতা পায়, তাহলে কে সরকারপ্রধান হতে পারেন—এমন প্রশ্নের জবাব কৌশলে এড়িয়ে গেছেন রাহুল। তিনি বলেন, তাঁরা এটি নিয়ে কাজ করবেন। এ ছাড়া রাহুল বিভিন্ন রাজ্যে সমমনা দলগুলোর সঙ্গে জোট বাঁধার ইঙ্গিত দিয়েছেন।

অন্যদিকে, অন্ধ্র প্রদেশে ২০১৪ সালের নির্বাচনে কংগ্রেস কোনো আসন পেয়েছে, সেখানে তাঁর দল এবার কেমন করবে—এমন জিজ্ঞাসায় রাহুল বলেন, সেখানে দলীয় অবস্থান উন্নত করার কাজ চলছে।

এ ছাড়া ভারতজুড়ে চলমান সহিংসতার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন রাহুল। এ জন্য তিনি বিজেপি সরকারকে দায়ী করেন। তাঁর মতে, বর্তমানে ভারতে সংখ্যালঘুরা নিরাপত্তাহীনতায় ভুগছে।

রাহুল বলেন, নরেন্দ্র মোদি বছরে দুই কোটি কর্মসংস্থানের ব্যবস্থা করবেন—এই প্রতিশ্রুতি রক্ষা করতে পারেননি। এ প্রসঙ্গে রাহুল বলেন, চীন ২৪ ঘণ্টায় ৫০ হাজার মানুষকে কাজ দিতে সক্ষম অথচ ভারত একই সময়ে মাত্র ৪৫৮ জনকে কাজ দিতে পারে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।