আজকের বার্তা | logo

৫ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ | ১৯শে আগস্ট, ২০১৮ ইং

বিশ্ব ডাউন সিনড্রোম দিবস অ্যাওয়ার্ড পেল বাংলাদেশ

প্রকাশিত : আগস্ট ১২, ২০১৮, ২৩:৪৪

বিশ্ব ডাউন সিনড্রোম দিবস অ্যাওয়ার্ড পেল বাংলাদেশ

অনলাইন সংরক্ষণ   ///  জেনেটিক প্রতিবন্ধী (জেনেটিক ডিজঅর্ডার) সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে বিশেষ অবদান রাখায় ‘বিশ্ব ডাউন সিনড্রোম দিবস অ্যাওয়ার্ড’ পেয়েছেন সরদার এ. রাজ্জাক। তিনি ‘ডাউন সিনড্রোম সোসাইটি অব বাংলাদেশ’-এর চেয়ারম্যান।

রবিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি স্কটল্যান্ডের গ্লাসগোতে অনুষ্ঠিত ১৩তম বিশ্ব ডাউন সিনড্রোম কংগ্রেসে জমকালো এক অনুষ্ঠানে ডাউন সিনড্রোম ইন্টারন্যাশনাল, ইউকে’র পক্ষে সংগঠনের সভাপতি ভেনেসা ডস সান্তোষের হাত থেকে সরদার রাজ্জাক এই পুরস্কার গ্রহণ করেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশের কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানকে এই প্রথমবারের মতো বিশ্ব ডাউন সিনড্রোম দিবস অ্যাওয়ার্ড দেয়া হলো।

সরদার রাজ্জাক গত ২১ মার্চ বিশ্বে নবম এবং বাংলাদেশে প্রথমবারের মতো ‘বিশ্ব ডাউন সিনড্রোম দিবস’ উদযাপনে অগ্রণী ভূমিকা পালন করেন।

এরই ধারাবাহিকতায় তিনি ডাউন সিনড্রোম শিশু ও তাদের অভিভাবকদের নিয়ে ‘ডাউন সিনড্রোম প্যারেন্ট সাপোর্ট গ্রুপ’ নামে একটি প্লাটফরম গড়ে তোলেন।

সরদার রাজ্জাক পরবর্তীতে ‘ডাউন সিনড্রোম সোসাইটি অব বাংলাদেশ’ প্রতিষ্ঠা করেন এবং বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে বাংলাদেশ বিশ্বের ডাউন সিনড্রোম কমিউনিটির সঙ্গে যুক্ত হয়।
তার প্রচেষ্টাকে স্বীকৃতি জানিয়ে ডাউন সিনড্রোম ইন্টারন্যাশনাল তাকে বিশ্ব ডাউন দিবস অ্যাওয়ার্ডে ভূষিত করে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।