আজকের বার্তা | logo

৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

বিজয় ধরে রাখতে ক্লাসে ফিরে যাও: শিক্ষামন্ত্রী

প্রকাশিত : আগস্ট ০৫, ২০১৮, ২০:২২

বিজয় ধরে রাখতে ক্লাসে ফিরে যাও: শিক্ষামন্ত্রী

অনলাইন সংরক্ষণ  ///  নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের রাজপথ ছেড়ে আগামীকাল সোমবার থেকে ক্লাসে ফিরে যেতে বলেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এ বিষয়ে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের আহ্বান জানান তিনি।

আজ রোববার বিকেলে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ঢাকা মহানগর কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষদের সঙ্গে এক মতবিনিময় সভায় শিক্ষামন্ত্রী এই আহ্বান জানান।

ঢাকার কুর্মিটোলায় বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনার পরে নয় দফা দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। রোববারও অষ্টম দিনের মতো রাজধানীতে আন্দোলন হয়েছে। উদ্ভূত পরিস্থিতির কারণে এ সভার আয়োজন করা হয়।

শিক্ষার্থীদের আন্দোলন সফল ও বিজয় হয়েছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, ‘বিজয় ধরে রাখার জন্যই শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়া উচিত। কারণ এখন গুজব রটিয়ে তাদের বিপথগামী করা হবে। তাতে সব অর্জন ক্ষতিগ্রস্ত হতে পারে, সংকট হতে পারে। কোনোভাবেই যদি শিক্ষার্থীদের টেনে রাস্তায় রেখে দেওয়া যায়, তাহলে তাদের সফলতা বিনষ্ট হবে।’

অনুষ্ঠানে অধ্যক্ষদের পক্ষ থেকে বিভিন্ন পরামর্শ দেওয়া হয়। কেউ বলেছেন, ‘ফেসবুক এক মাস বন্ধ রাখা হোক।’ কেউবা বলছেন, ‘শিক্ষার্থী ও অভিভাবকদের সমবেত করে বোঝানো হোক।’ অপর এক অধ্যক্ষ পরিবহন মালিক-শ্রমিকদের ডাকা ‘অঘোষিত ধর্মঘট’ বন্ধের জন্য আহ্বান জানান। আরেক অধ্যক্ষ শিক্ষার্থীদের চলার জন্য নির্ধারিত কিছু বাস রাখার পরামর্শ দেন।

সভায় প্রথমে কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষদের সঙ্গে মতবিনিময় করা হয়। বিকেলে এ প্রতিবেদন লেখার সময় ঢাকার স্কুলগুলোর প্রধান শিক্ষকদের সঙ্গে শিক্ষামন্ত্রীর মতবিনিময় সভা চলছিল।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।