আজকের বার্তা | logo

২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ১২ই নভেম্বর, ২০১৮ ইং

বরিশালে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ, অটোরিকশা ভাঙচুর

প্রকাশিত : আগস্ট ০৪, ২০১৮, ২৩:১৮

বরিশালে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ, অটোরিকশা ভাঙচুর

অনলাইন সংরক্ষণ  //  নিরাপদ সড়কের দাবিতে বরিশালেও মহাসড়ক অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। শনিবার (০৪ আগস্ট) বেলা ১১টার দিকে নগরীর চৌমাথা এলাকার ঢাকা-বরিশাল মহাসড়ক এ কর্মসূচি পালন করে তারা। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা একটি অটোরিকশা ভাঙচুর করেছে। দেড় ঘণ্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভের কারণে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরবর্তীতে পুলিশের অনুরোধে তারা সড়ক থেকে সরে গেলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে- শিক্ষার্থীরা চৌমাথায় অবস্থান নিয়ে বেশ কয়েকটি গাড়ির লাইসেন্স দেখতে পরীক্ষা করেন। এতে রুপাতলী ও নথুল্লাবাদ থেকে আসা শত শত যানবাহন আটকা পরে। বিক্ষোভ চলাকালে বেশ কিছু যানবাহন বিক্ষোভস্থল থেকে অতিক্রম করার চেষ্টা করলে তাতে বাধা দেয় শিক্ষার্থীরা। তবে অ্যাম্বুলেন্সসহ গুরুত্বপূর্ণ যানবাহন শিক্ষার্থীরাই পার করে দেয়। এছাড়া শিক্ষার্থীদের বাধা অতিক্রম করে চালাতে গেলে একটি অটোরিকশা ভাঙচুর করে চালককে মারধর করে আন্দোলনকারীরা।

খবর পেয়ে বেলা ১২টার দিকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মোয়াজ্জেম হোসেন ভূঞা ও সিনিয়র সহকারী পুলিশ কমিশনার শাহানাজ পারভীনসহ উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপে বিক্ষোভ কর্মসূচি স্থগিত করে মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সড়ক অবরোধ ও বিক্ষোভ এবং মানববন্ধন চলকালীন সময় ন্যায় বিচার চেয়ে স্লোগান দেয় শিক্ষাথীরা। তারা বরিশাল সড়কে চলাচলরত যানবাহনের চালকদের ড্রাইভিং লাইসেন্স, নগরের বিভিন্ন স্থানে যত্রতত্র গাড়ি পার্কিং করা, অটোরিকশা ও মাহিন্দ্রার (থ্রি-হুইলার) স্ট্যান্ডের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি রাখেন শিক্ষার্থীরা।’

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।