আজকের বার্তা | logo

১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

বঙ্গবন্ধুর জম্ন না হলে এদেশ স্বাধীন হতো না – ভোলায় বাণিজ্যমন্ত্রী

প্রকাশিত : আগস্ট ১৯, ২০১৮, ২২:৩০

বঙ্গবন্ধুর জম্ন না হলে এদেশ স্বাধীন হতো না – ভোলায় বাণিজ্যমন্ত্রী

অনলাইন সংরক্ষণ  ////  বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু যদি জম্ন না নিতেন, এদেশ কখনো স্বাধীন হতো না। ১৯২০ সালের ১৭মার্চ তিনি জ¤œগ্রহণ করেন। বঙ্গবন্ধুর জম্ন সার্থক হয়েছে। জীবনের ১৪টি মূল্যবান বছর তিনি কারাগারে কাটিয়েছেন। বছর মাস হিসাব করলে ৪হাজার ৬’শ ৮২দিন তিনি কারাগারে বন্দি ছিলেন। সেই ১৯৩৮সালে স্কুলে পড়া-লেখার সময় বঙ্গবন্ধুকে গ্রেফতার করা হয়েছে। তারপর ১৯৫২ এর ভাষা আন্দোলনে, ১৯৫৪ নির্বাচনের পরে আইয়ুব মার্সল্লা। তারপর ১৯৬২,১৯৬৪, ছয়দফা ১৯৬৬, তারপর আগরতলায় মামলা করে বঙ্গবন্ধুকে আসামি করে ফাসিঁ দেয়ার চেষ্টা করা। তখন আমরা ছাত্র সমাজ ঐক্যবদ্ধ হয়ে সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদ গঠন করে আসাদ, মকবুল,রুস্তম,আলমগীর, সার্জেন্ট জহিরুল হক, ড. সামসুদ্দোহাসহ অসংখ্য শহিদের রক্তের বিনিময় ১৯৬৯ সালের ২২শে ফেব্রুয়ারী বঙ্গবন্ধুকে ফাসিঁর মঞ্চ থেকে মুক্ত করে ২৩শে ফেব্রুয়ারী ঢাকা সরোয়ারর্দী উদ্যানে ১০লক্ষাধিক লোকের সামনে বলেছিলাম, ‘প্রিয় নেতা কারাগারের অন্ধকার প্রকষ্টে বসে, তুমি বাংলার মানুষের অধিকার প্রতিষ্ঠা করার জন্য সংগ্রাম করেছো’। ‘ফাসিঁর মঞ্চে দাড়িঁয়ে প্রিয় নেতা তুমি মৃত্যুকে আলিঙ্গন করেছো, তোমার কাছে বাঙ্গালী জাতি ঋণী। আজকে বাঙ্গালী জাতির পক্ষ থেকে তোমাকে কৃতজ্ঞ দিতে চাই তুমি হলে এই বাংলার ‘‘বঙ্গবন্ধু’’। ১৯৭০ এর নির্বাচনে জয়লাভ করেছি কিন্তু ইয়াহিয়া খান ক্ষমতা দিলোনা, ২৫মার্চ শেষ রাতে ২৬এর প্রথম প্রহরে বঙ্গবন্ধু স্বাধীনতা ঘোষনা করেছেন। ৯মাস যুদ্ধ করে বঙ্গবন্ধুর সেই প্রেরণা সামনে নিয়ে আমরা ১৬ডিসেম্বর বাংলাদেশকে হ্যানাদার মুক্ত করে পাকিস্তানি সেনা বাহিনীকে আত্মসমর্পন করে বাধ্য করে স্বাধীনতা অর্জন করেছি এবং ১০জানুয়ারী বঙ্গবন্ধু তার স্বপ্নের সোনার বাংলায় স্বজনহারা বেদনা বুক ভরা ছিল। এইদিন গুলো আমার চোখের সামনে ভাসে আমি বঙ্গবন্ধুর স্নেহধন্য ছিলাম।

রবিবার (১৯আগস্ট) সকাল ১১টার দিকে ভোলা সরকারি কলেজে নব-নির্মিত চারটি ভবন উদ্বোধন শেষে আয়োজিত ৪৩তম বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসবক কথা বলেন।

এসময় বাণিজ্যমন্ত্রী আরো বলেন, খুনি মোশতাক এবং খুনি জিয়া ১৫আগস্ট ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করেছে। যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে তাদেরকে জিয়াউর রহমান বিভিন্ন দেশে চাকরী দিয়েছে। খালেদা জিয়া খুনিদের পার্লামেন্টের ম্যান্ডার করে খুনি রশিদ তাকে বিরোধীদল নেতা করেছে। আর স্বাধীনতা বিরোধী মানবতা বিরোধী মুজাহিদ ও নিজামী এদের গাড়িতে পতাকা দিয়েছে। আর আমি সিঙ্গাপুর থেকে বিমানবন্দরে আসার পর খালেদা জিয়া একটি খুনের মামলায় আমাকে গ্রেফতার করে হাতে হাত কয়ড়া পরিয়েছে।

ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতারের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, মিসেস আনোয়ারা বেগম, ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা আলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকীব, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মঈনুল হোসেন বিপ্লব। উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মাদ ইউনুস, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদা। জেলা মহিলা সম্পাদীকা অধ্যক্ষ সাফিয়া খাতুন প্রমূখ।

 

তোফায়েল আহমেদ আরো বলেন, বিএনপি একবার ক্ষমতা আসতে পারলে কয়েক লাক্ষ মানুষকে হত্যা করবে। বিএনপি যখন ক্ষমতায় ছিল দেশে কোন উন্নয়ন করেনি সব লুটপাট করেছে। বিএনপির নির্যাতনের হাত থেকে পশু পযর্ন্ত বাচঁতে পারেনি। বাড়িঘরে আগুন দিয়ে পুড়ে ফেলছে সেই অত্যাচারের কথা মানুষ ভুলে যায়নি।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।