আজকের বার্তা | logo

২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং

পটুয়াখালীতে স্লুইজগেট ভেঙে নতুন করে নির্মাণের দাবি

প্রকাশিত : আগস্ট ১১, ২০১৮, ২২:৩৯

পটুয়াখালীতে স্লুইজগেট ভেঙে নতুন করে নির্মাণের দাবি

অনলাইন সংরক্ষণ  //  চারযুগেরও বেশি পুরনো পটুয়াখালীর কলাপাড়া উপজেলার চাকামইয়া ইউনিয়নে কচুপাত্রা খালের উপর নির্মিত স্লুইজগেট ভেঙে নতুন করে নির্মাণের দাবিতে মানববন্ধন করা হয়েছে।

শনিবার (১১ আগস্ট) দুপুরে ইউনিয়নের কাঁঠালপাড়া গ্রাম সংলগ্ন কচুপাত্রা স্লুইগেট এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে ওই ইউনিয়নের নুরমোহাম্মাদ মাধ্যমিক ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়।

নুরমোহাম্মাদ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আইউব আলী বাংলানিউজকে জানান, চারযুগেরও বেশি পুরনো ওই স্লুইজগেটের বর্তমান যে অবস্থা, তাতে যেকোনো সময় বেড়িবাঁধ ভেঙে যেতে পারে। স্লুইজগেটটি দিয়ে চাউলাপাড়া গ্রাম থেকে শত শত শিক্ষার্থী বিদ্যালয়ে আসা-যাওয়া করে। শিক্ষার্থীদের পাশাপাশি এটি হচ্ছে কাঁঠালপাড়া, চাউলাপাড়া, কাছিমখালী ও নলবুনিয়া গ্রামসহ বেশ কয়েকটি গ্রামের হাজারও কৃষকের কৃষিকাজে ব্যবহৃত একমাত্র স্লুইজগেট।

স্থানীয় ইউপি সদস্য মো. রফিকুল ইসলাম বলেন, স্লুইগেটটি ভালো থাকলে এখানকার কৃষকের মুখে হাসি ফুটে ওঠে। আর ভঙ্গদশায় অনিয়ন্ত্রিত জোয়ারের পানিতে প্লাবিত হয় গ্রামের পর গ্রাম। নষ্ট হয়ে যায় কৃষকের জমির ফসল।

কলাপাড়া পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী মো. আবুল খায়ের বলেন, ১৯৬৫ সালে নির্মাণ করা হয়েছে কচুপাত্রা খালের উপর ওই স্লুইজগেটটি। নতুন স্লুইজগেট নির্মাণের জন্য একটি প্রকল্প নেওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া একটি লিখিত প্রস্তাবনা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। বরাদ্দ পেলে কচুপাত্রা স্লুইজগেট নির্মাণ কাজ শুরু করা সম্ভব হবে বলেও জানান তিনি।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।