আজকের বার্তা | logo

৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ১৩ই নভেম্বর, ২০১৮ ইং

নিবন্ধন ছাড়া সার বিক্রি করলে ২ বছরের জেল

প্রকাশিত : আগস্ট ৩০, ২০১৮, ২৩:২৬

নিবন্ধন ছাড়া সার বিক্রি করলে ২ বছরের জেল

অনলাইন সংরক্ষণ  / //  নিবন্ধন ছাড়া সার উৎপাদন, আমদানি, সংরক্ষণ, পরিবহন ও বিক্রি করলে ২ বছরের সশ্রম কারাদণ্ড বা অনধিক ৫ লাখ টাকা জরিমানার বিধান রেখে সার (ব্যবস্থাপনা) (সংশোধন) বিলের রিপোর্ট চূড়ান্ত করেছে সংসদীয় কমিটি।

সংসদ ভবনে আজ অনুষ্ঠিত কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে ‘সার (ব্যবস্থাপনা) (সংশোধন) বিল-২০১৮’ ওপর বিস্তারিত আলোচনা শেষে বিলের রিপোর্ট চূড়ান্ত করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. মকবুল হোসেন। কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, মো. মামুনুর রশীদ কিরন এবং মো. নূরুল ইসলাম ওমর অংশ নেন। কৃষি মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকের কার্যপত্র থেকে জানা যায়, বিদ্যমান আইনে একই অপরাধের জন্য মাত্র ৬ মাসের সশ্রম কারাদণ্ড বা অনূর্ধ্ব ৩০ হাজার টাকা অর্থদণ্ড বা উভয় দণ্ডের বিধান রয়েছে। সংশোধীত আইনে সাজার মেয়াদ ও অর্থদন্ডের পরিমাণ বাড়ানো হয়েছে।

সংশোধীত আইনে জাতীয় সার প্রমিতকরণ কমিটির সদস্য সংখ্যা দু’জন বাড়িয়ে ১৭ জন করা হয়েছে। এছাড়া কেউ উদ্দেশ্য প্রণোদিতভাবে মিথ্যা মামলা করলে বা কেউ মিথ্যা মামলায় বাধ্য করালে উভয়ে একই সাজা ও অর্থদন্ডে দণ্ডিত হবেন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।