আজকের বার্তা | logo

৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ১৮ই সেপ্টেম্বর, ২০১৮ ইং

ঢুঁ মারলেই হাজারো পাত্রপাত্রী

প্রকাশিত : আগস্ট ২৮, ২০১৮, ২১:২৭

ঢুঁ মারলেই হাজারো পাত্রপাত্রী

এক মেয়ের জন্য মা কোথায় বর খুঁজবেন, তা ভাবছেন। মেয়ের বাবা স্মার্টফোনটি এগিয়ে দিয়ে বললেন, এই দ্যাখো হাজারো পাত্র। মায়ের চিন্তা নিমেষেই উধাও। বলা বাহুল্য, বিজ্ঞাপনটি একটি মেট্রিমোনিয়াল সাইটের।

প্রযুক্তির কল্যাণে আমাদের জীবন এখন প্রতিনিয়ত বদলাচ্ছে। পুরো পৃথিবীটাই যেন হাতের মুঠোয়। এক ক্লিকেই সব খবর দোরগোড়ায় হাজির। কী খাব? কোথায় ঘুরব? কোন হোটেলে থাকব? আলাদিনের দৈত্যের মতো ইন্টারনেট বলে দেয় সবকিছু। আড্ডা আর প্রেমও চলে স্মার্টফোনের স্ক্রিনে। ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপে চ্যাটের অবাধ সুযোগ। বন্ধুদের মুখগুলো ঘুরেফিরে আসে হরহামেশা। বিয়েটাই-বা বাদ থাকে কেন? সে জন্য আছে অনলাইন ডেটিং সাইট বা মেট্রিমোনিয়াল সাইট।

ইকোনমিস্টে প্রকাশিত এক প্রতিবেদন বলছে, বিশ্বব্যাপী কমপক্ষে ২০ কোটি মানুষ প্রতি মাসে ডিজিটাল ডেটিং করে। যুক্তরাষ্ট্রে এক-তৃতীয়াংশেরও বেশি বিয়ে হয় ডেটিং সাইটের মাধ্যমে। চীন ও জার্মানিতেও ডেটিং সাইটে বিয়ে বা প্রেম জমজমাট। বাংলাদেশ, ভারতেও রয়েছে মেট্রিমোনিয়াল সাইট।

বিশ্বে অনলাইন ডেটিং ব্যবসা দ্রুত সম্প্রসারিত হচ্ছে। প্রতিযোগিতাও বাড়ছে। এই ব্যবসায় ৪০০ কোটি ডলারেরও বেশি আয় হয়েছে। যুক্তরাষ্ট্রের ডেটিং সাইট টিন্ডার প্রতিযোগিতার বাজারে সবচেয়ে এগিয়ে। টিন্ডারের মতো আরেকটি ডেটিং অ্যাপ বাম্বল। এই সাইটগুলো থেকে সে দেশে রাজস্ব এসেছে প্রায় ১০০ কোটি ডলার।

ফেসবুকও এই বাজারে ঢুকবে। অনেক ডেটিং সাইট ফেসবুক অ্যাকাউন্টে তাদের লিংক শেয়ার করছে।

চীনের অন্যতম জনপ্রিয় ডেটিং সাইট তানতান। ইউ ওয়াং ২০১৫ সালে এটি চালু করেন। গত ফেব্রুয়ারি মাসে তানতানের ব্যবহারকারী ছিল দুই কোটি। এই সাইট ব্যবহার করে এক কোটি মানুষ বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন।

প্রসারের সঙ্গে সঙ্গে ডেটিং সাইটগুলোয় বাড়ছে বৈচিত্র্য। নারীদের জন্যও আলাদা ডেটিং সাইট রয়েছে। এমনকি মুসলিম, খ্রিষ্টান, ট্রাম্প সমর্থক, ভিগানদের জন্যও রয়েছে আলাদা সাইট। বাইকারকিস, ফার্মাসঅনলি, আগলি বাগ বল—এ রকম কিছু ডেটিং সাইট।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।