আজকের বার্তা | logo

৮ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ২১শে নভেম্বর, ২০১৮ ইং

ঢাকা-বরিশাল নৌ রুটে বিআইডব্লিউটিসি’র ১৩ দিনের বিশেষ ঈদ সার্ভিস শুরু হচ্ছে বৃহস্পতিবার

প্রকাশিত : আগস্ট ১৫, ২০১৮, ২৩:২৩

ঢাকা-বরিশাল নৌ রুটে বিআইডব্লিউটিসি’র ১৩ দিনের বিশেষ ঈদ সার্ভিস শুরু হচ্ছে বৃহস্পতিবার

অনলাইন সংরক্ষণ  ///   সরকারি সংস্থা বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) ঢাকা-বরিশাল-খুলনা-ঢাকা রুটে ১৩ দিনের বিশেষ ঈদ উল আজহা সার্ভিস ট্রিপ শুরু করতে যাচ্ছে। বৃহস্পতিবার (১৬ আগস্ট) সন্ধ্যায় ঢাকা প্রান্ত থেকে এই সার্ভিস শুরু হবে। মোট ৬টি জাহাজ দিয়ে আগামী ১৮ আগস্ট পর্যন্ত এ সার্ভিস চলবে বলে জানিয়েছেন সংস্থার উপ-মহাব্যবস্থাপক (বাণিজ্যিক/যাত্রী পরিবহন) শেখ মু. নাছিম।

ঈদের আগে-পরে মিলিয়ে এই সময়টায় নিয়মিত রুটের জাহাজ ও ঢাকা, চাঁদপুর, বরিশাল, ঝালকাঠি, হুলারহাট, মোড়েলগঞ্জ ও খুলনা রুটের যাত্রীদের চলাচলে সংযোগ-সুবিধা দেবে।

১৩ দিনের এ বিশেষ ঈদ-উল-আযহা সার্ভিস-ট্রিপের চলাচলকারী ৬টি স্টিমার হচ্ছে- পিএস (প্যাডেল স্টিমার ) অস্ট্রিচ, পিএস মাহসুদ, পিএস টার্ন, পিএস লেপচা এবং এমভি ( মোটর ভেসেল) মধুমতি ও এমভি বাঙ্গালী।

বিআইডবলিউটিসি’র পিএস লেপচা ও এমভি বাঙ্গালী ১৬ আগস্ট বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ও সাড়ে ৬টায় ঢাকা সদর ঘাট থেকে যাত্রা শুরুর মাধ্যমে ১৩ দিনের বিশেষ ঈদ-উল-আজহা সার্ভিস-ট্রিপ শুরু করবে। এছাড়া পিএস অস্ট্রিচ ১৭ ও ২০ আগস্ট ঢাকা প্রান্ত থেকে, ১৯ আগস্ট মোড়েলগঞ্জ, ২৫ আগস্ট বরিশাল প্রান্ত থেকে যাত্রা করবে। এমভি মধুমতি ১৮, ২১, ২৪ আগস্ট ঢাকা প্রান্ত থেকে, ২৬ মোড়েলগঞ্জ, ২০ ও ২৩ আগস্ট বরিশাল প্রান্ত থেকে ছাড়বে। এমভি বাঙ্গালী ২০, ২৩, ২৬ আগস্ট ঢাকা প্রান্ত থেকে এবং ১৮, ২২, ২৫ ও ২৮ আগস্ট বরিশাল স্টিমার ঘাট থেকে যাত্রা করবে।

পিএস লেপচা ১৭ আগস্ট বড়মাছুয়া থেকে, ২০ আগস্ট ঢাকা, ২৫ আগস্ট হুলারহাট থেকে ছাড়বে। পিএস টার্ন ১৯ আগস্ট ঢাকা সদরঘাট ও ২৪ আগস্ট রাতে বরিশাল স্টিমার ঘাট থেকে ছাড়বে। পিএস মাহসুদ ১৯, ২২ ও ২৫ আগস্ট ঢাকা এবং ২১, ২৪ আগস্ট বরিশাল প্রান্ত থেকে যাত্রা শুরু করবে।

বিআইডব্লিটিসি’র বরিশাল স্টেশনের সহ-মহাব্যবস্থাপক সৈয়দ আবুল কালাম আজাদ বলেন, ‘যে কোনও জরুরি পরিস্থিতি মোকাবিলায় নারায়ণগঞ্জ ও বরিশালে টাগবোট, পাইলটিং সার্ভিস সবসময় প্রস্তুত থাকবে।’ তিনি আরও জানান, ‘১৬৯-কিলোমিটার ঢাকা-বরিশাল নৌ-রুটের ভাড়া বাড়বে না। সাধারণ সময়ের মতোই এ সময়েও জন প্রতি একমুখী ভাড়া প্রথম শ্রেণি ১০৫০ টাকা, দ্বিতীয় শ্রেণি (বেসরকারি লঞ্চের প্রথম শ্রেণি সমমান) ৬৩০ টাকা, ডেক ১৭০ টাকা থাকবে। এ রুটের বেসরকারি লঞ্চের তুলনায় তা শতকরা ৩০ হতে ৬০ ভাগ কম।’

এ ছাড়াও বিশেষ ঈদ উল আজাহা সার্ভিস ট্রিপের আওতায় ১১টি উপকূলীয় রুটের জন্য থাকবে বিশেষ সি-ট্রাক সার্ভিস। এ সময়ে এমভি মনিরুল হক এবং এমভি বারো-আওলিয়া নামে দুটি সমুদ্র- উপকূলীয় অঞ্চলে চলাচল উপযোগী জাহাজ দিয়ে হাতিয়া ও সন্দ্বীপের সঙ্গে চট্রগ্রামের সংযোগ রক্ষা করা হবে। ওয়াটার-বাস এবং ফেরি সার্ভিসও সব সময় সচল রাখার জন্য অতিরিক্ত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিআইডব্লিটিসি’র সূত্র।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।