আজকের বার্তা | logo

১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

ঝালকাঠিতে পশুর হাটগুলোতে দেশি গরুর সরবরাহ বাড়লেও দাম কমেনি

প্রকাশিত : আগস্ট ১৫, ২০১৮, ২৩:৩২

ঝালকাঠিতে পশুর হাটগুলোতে দেশি গরুর সরবরাহ বাড়লেও দাম কমেনি

অনলাইন সংরক্ষণ   // /   ঝালকাঠিতে পশুর হাটগুলোতে দেশি গরুর সরবরাহ বাড়লেও দাম কমেনি। দাম বেশি হলেও সাস্থ্যসম্মত উপায়ে কোরবানির জন্য তৈরি করা দেশি জাতের গরুই বর্তমানে বিক্রি হচ্ছে বেশি।

এদিকে, ঈদুল আজহাকে সামনে রেখে কোরবানির পশু বিক্রি হচ্ছে গ্রামের বাড়িতে বাড়িতে। গৃহস্থালী, ফরিয়া ও পাইকাররা গ্রামের খামারে পারিবারিকভাবে পালন করা পশু কেনে বাজারে তুলছেন।

জেলা প্রাণিসম্পদ অধিদফতর সূত্রে জানা গেছে, কোরবানি উপলক্ষে জেলায় মোট পশুর চাহিদা রয়েছে ৪৬ হাজার ৮৪৭টি। এর মধ্যে ৩৭ হাজার ৬২১টি গরু এবং ৯ হাজার ২২৬টি ছাগল-ভেড়া রয়েছে।

স্থানীয় গরু ব্যবসায়ী মো. মনির খান বলেন, নলছিটির শ্রীরামপুর থেকে রাজাপুরের বাগড়ি হাটে গরু কিনতে যাই। ভারতের গরু না আসায় এখন দেশি গরুর চাহিদা বেশি। সেইসঙ্গে দামও বেশি। হাটে তেমন গরু আসেনি। গ্রামে গ্রামে খোঁজ নিয়ে কয়েকটি গরু কিনেছি। এগুলো বাজারে তুলে বিক্রি করব।

গরুর ব্যাপারী আব্দুল কাদের বলেন, গৃহস্থালী গরু-ছাগলগুলো এখনো বাজারে তোলা হয়নি। যে কয়েকজন গরু তুলছেন তারা দাম চাচ্ছেন অতিরিক্ত। গত ১০ দিন আগের তুলনায় প্রতিটি গরুতে ১০ থেকে ১২ হাজার টাকা দাম বেশি চাচ্ছেন খামারিরা। তাই খামারিদের বাড়িতে খোঁজ নিয়ে তাদের সঙ্গে যোগাযোগ করে গরু কিনছি।

গরু বিক্রি করতে আসা রাজাপুরের কানুদাসকাঠি গ্রামের আনছার উদ্দিন বলেন, আমার গোয়ালে দুটি গরু আছে। রোববার রাজাপুরের বাগড়ি হাটে গরু নিয়ে যাই। এখনো তেমন দাম ওঠেনি। আমার ষাড় গরুটা ৮৫ হাজার টাকা হলে বিক্রি করব। এখন পর্যন্ত ৭০ হাজার টাকা দাম উঠেছে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।