আজকের বার্তা | logo

১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

আজ বরিশাল-পটুয়াখালীর কয়েক হাজার পরিবার ঈদুল আজহা উদযাপন

প্রকাশিত : আগস্ট ২১, ২০১৮, ১৫:২৩

আজ বরিশাল-পটুয়াখালীর কয়েক হাজার পরিবার  ঈদুল আজহা উদযাপন

অনলাইন সংরক্ষণ  //  বরিশাল ও পটুয়াখালী জেলার কয়েক হাজার পরিবার আজ মঙ্গলবার ঈদুল আজহা উদযাপন করবেন। চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার এলাহাবাদ দরবার শরিফের এসব অনুসারী ইতিমধ্যে তাদের ঈদ উদযাপনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছেন।

বরিশালের বাবুগঞ্জ উপজেলার ওলানকাঠী এলাকার সরোয়ার খলিফার বাড়ি, খানপুরায় জাহাঙ্গীর সিকদারের বাড়ি, কেদারপুরের মান্নান হাওলাদারের বাড়ি ও মাধবপাশার আমীর দুয়ারী বাড়ির জামে মসজিদে আয়োজন করা হয়েছে ঈদের জামাত। নামাজ আদায় শেষে তারা পশু কোরবানি দেবেন।

খানপুরার জাহাঙ্গীর সিকদার ও মাধবপাশার আমির দুয়ারী বলেন, সৌদি আরব বা পৃথিবীর কোথাও চাঁদ দেখা সাপেক্ষে তারা প্রতিবছর দুটি ঈদ উদযাপন করেন।

এদিকে পটুয়াখালীর কলাপাড়া, গলাচিপা ও বাউফল উপজেলায় ২২ গ্রামের প্রায় ২০ হাজার মানুষ আজ ঈদুল আজহা উদযাপন করবে। সৌদি আরবের সঙ্গে সঙ্গতি রেখে ১৯২৮ সাল থেকে এসব গ্রামের মুসল্লিরা প্রতি বছর রোজা রাখা এবং ঈদুল ফিতর ও ঈদুল আজহা উদযাপন করে আসছেন।

গ্রামগুলো হলো গলাচিপার সেনের হাওলা, পশুরীবুনিয়া, নিজ হাওলা, কানকুনিপাড়া, মৌডুবি, বাউফলের মদনপুরা, রাজনগর, বগা, ধাউরা ভাঙ্গা, সুরদি, চন্দ্রপাড়া, দ্বিপাশা, শাপলাখালী, কনকদিয়া, আমিরাবাদ, কলাপাড়ার নিশানবাড়িয়া, ইটবাড়িয়া, নাঈয়া পট্টি, টিয়াখালী, তেগাছিয়া ও দক্ষিণ দেবপুর।

এ ব্যাপারে বদরপুর দরবার শরিফ ব্যবস্থাপনা কমিটির সম্পাদক নাজমুল শাহাদাৎ জানান, এদিন সকাল ৯টায় বদরপুর দরবার শরিফে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।