আজকের বার্তা | logo

১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

১৮ কোটি ব্যবহারকারী টিভি স্ক্রিনে ইউটিউব ভিডিও দেখেন

প্রকাশিত : জুলাই ২৪, ২০১৮, ১৪:২৮

১৮ কোটি ব্যবহারকারী টিভি স্ক্রিনে ইউটিউব ভিডিও দেখেন

অনলাইন সংরক্ষণ  //  মানুষ এখন ভিডিও দেখছে বেশি। ইউটিউব কর্তৃপক্ষ বলছে, ইউটিউবে এখন ১৯০ কোটি সক্রিয় ব্যবহারকারী রয়েছে। এসব ব্যবহারকারীর মধ্যে ১৮ কোটি ব্যবহারকারী টিভি স্ক্রিনে ইউটিউবের ভিডিও দেখছেন। সম্প্রতি ইউটিউবের প্রধান নির্বাহী কর্মকর্তা সুজান ওজসিসকি এ তথ্য জানান।

ইউটিউব কর্তৃপক্ষ জানিয়েছে, ইউটিউব প্ল্যাটফর্মে এখন আগের চেয়ে লাইক, মন্তব্য, চ্যাট ইত্যাদি ৬০ শতাংশ বেড়েছে। আগের থেকে অনেক বেশি ক্রিয়েটর বা কনটেন্ট নির্মাতা তাঁদের মোবাইল ফোন ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে ইউটিউবে ব্যবসা শুরু করেছেন। আইএএনএসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ওজসিসকি বলেন, ‘সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্ম থেকে আমরা আগে থেকে অনেক বেশি প্রশ্নের উত্তর দিতে চেয়েছি। আগের থেকে টুইটারে প্রায় ৬০০ শতাংশ বেশি প্রশ্নের উত্তর দেওয়া হয়েছে। এ ছাড়া কনটেন্ট ক্রিয়েটরদের জন্য তৈরি ইউটিউব স্টুডিওর মাধ্যমে আগের থেকে অনেক বেশি তথ্য জানা যায়।’

ক্রিয়েটর ড্যাশবোর্ড সম্পর্কে ইউটিউবের কর্মকর্তা বলেন, গত ফেব্রুয়ারি মাসে নতুন ড্যাশবোর্ড পরীক্ষামূলকভাবে কাজ শুরু করে। ইংরেজির পাশাপাশি অন্যান্য ভাষাতেও এটি চলে আসবে।

এখন প্রতিদিন ছয় কোটি ব্যবহারকারী ইউটিউবের কমিউনিটি পোস্টে অংশ নিচ্ছেন। লাইভ স্ট্রিমের জনপ্রিয়তা ক্রমে বাড়ছে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।