আজকের বার্তা | logo

৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

মোস্তাফিজকে আইপিএল–পিএসএল খেলতে নিষেধ বিসিবি সভাপতির

প্রকাশিত : জুলাই ২১, ২০১৮, ১৫:৫২

মোস্তাফিজকে আইপিএল–পিএসএল খেলতে নিষেধ বিসিবি সভাপতির

অনলাইন সংরক্ষণ  // ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজে বাংলাদেশ দলের ব্যর্থতা অনেক প্রশ্নের জন্ম দিয়েছে। স্বয়ং বিসিবি সভাপতি নাজমুল হাসান দলের দু-একজন খেলোয়াড়ের টেস্ট খেলার প্রতি অনাগ্রহের কথা জানিয়েছেন। এ ছাড়া মোস্তাফিজুর রহমানের ইনজুরি–প্রবণতা নিয়েও কথা বলেছেন বিসিবি সভাপতি। ভিনদেশের ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে গিয়ে বারবার চোটে পড়ায় মোস্তাফিজ দেশকে সেবা দিতে পারছেন না বলেই মনে করেন বিসিবি সভাপতি।

মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে সর্বশেষ আইপিএলে পায়ের আঙুলে চোট পেয়েছিলেন মোস্তাফিজ। এ কারণে গত জুনে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি। ফিরতে পারেননি চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজেও। অথচ জাতীয় দলের জার্সিতে মোস্তাফিজের শুরুটা ছিল ভীষণ সম্ভাবনাময়। কিন্তু বাইরের ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে মোস্তাফিজের বারবার চোটে পড়ার বিষয়টি বিসিবি সভাপতি মেনে নিতে পারছেন না। আর তাই আগামী দুই বছরের জন্য দেশের বাইরে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলতে মোস্তাফিজকে নিষেধ করেছেন তিনি। অর্থাৎ, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কিংবা পাকিস্তান সুপার লিগে (পিএসএল) আগামী দুই বছর খেলতে পারবেন না এই পেসার।

দেশের এই তারকা পেসারের ইনজুরি–প্রবণতা আর জাতীয় দলে অনুপস্থিতি প্রসঙ্গে সংবাদমাধ্যমকে নাজমুল হাসান বলেন, ‘মোস্তাফিজ অসাধারণ সাফল্য নিয়ে এসেছিল। কিন্তু এখন মোস্তাফিজ বারবার চোটে পড়ছে। সবচেয়ে দুঃখজনক হচ্ছে, ও (মোস্তাফিজ) বাইরে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে গিয়ে ইনজুরড হচ্ছে আর দেশকে সার্ভিস দিতে পারছে না। এটা কোনোভাবেই গ্রহণযোগ্য না।’

মোস্তাফিজের ক্যারিয়ারে চোট যেন নিত্যসঙ্গী। ২০১৬ সালে ইংল্যান্ডে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলতে গিয়ে চোটে পড়েছিলেন ২২ বছর বয়সী এ পেসার। আর সর্বশেষ আইপিএলে তো চোট পেলেন পায়ের আঙুলে। বিসিবি সভাপতি এ প্রসঙ্গে বলেন, ‘আমাদের বোর্ডে থাকবে, বোর্ডই তাকে সেবা-শুশ্রূষা করবে, ভালো করবে। তারপর আবার ওদের জন্য ওখানে খেলতে গিয়ে ইনজুরড হয়ে এসে আবার জাতীয় দলে খেলবে না, আবার তাঁকে আমরা ঠিক করব, এটা হয় না। আমি ইতিমধ্যেই ওকে বলে দিয়েছি আগামী দুই বছর বাইরে (শুধু ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট) না যাওয়ার জন্য।’

ভারতের আইপিএল ছাড়াও পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্দার্সে খেলেছেন মোস্তাফিজ। বিসিবি সভাপতির কথা অনুযায়ী, আগামী দুই বছর এ দুটি টুর্নামেন্টে তাঁর খেলা হচ্ছে না।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।