আজকের বার্তা | logo

১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মাকসুদ, সম্পাদক শিবলী

প্রকাশিত : জুলাই ২৯, ২০১৮, ২১:৪৬

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মাকসুদ, সম্পাদক শিবলী

অনলাইন সংরক্ষণ  //  আগামী এক বছরের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নতুন কমিটি গঠিত হয়েছে। এতে দ্বিতীয়বারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির বর্তমান সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং মহাসচিব হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম।

রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে অনুষ্ঠিত সাধারণ সভায় এই কমিটি নির্বাচিত হয়। সভায় বাংলাদেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় ফেডারেশনের ২০১৮-২০১৯ এর জন্য ২১ সদস্যের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন গঠিত হয়। এতে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম, অধ্যাপক ড. নির্মল রায় এবং অধ্যাপক ড. ওমর ফারুক মিয়াজী।

কমিটিতে সহ-সভাপতি হিসেবে রয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এ. এস. মাহফুজুল বারী, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. গণেশ চন্দ্র সাহা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আহমদ সালা উদ্দিন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এ. কে. এম. মাসুদ, কোষাধ্যক্ষ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অধ্যাপক বশির আহমেদ, যুগ্ম মহাসচিব কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মেহেদী হাসান ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের আরিফা রহমান রুমা, সাংগঠনিক সম্পাদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ হাসানুজ্জামান সাল্টু, শিক্ষা ও গবেষণা সম্পাদক খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সোবহান মিয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মো. আশিকুজ্জামান ভূঁইয়া; প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ড. মো. আব্দুল বাকী, কার্যকরী সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মমতাজ উদ্দিন, খুলনা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আফরোজা পারভীন, চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শারমীন চৌধুরী, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের তাবিউর রহমান, কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের মো. শফিকুল ইসলাম, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ড. আব্দুল্লাহ আল মামুন এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আব্দুল্লাহ আল মারুফ।

অধ্যাপক মাকসুদ কামাল ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতিতে তিনবার সাধারণ সম্পাদক এবং দুইবার সভাপতি নির্বাচিত হয়েছেন। এছাড়া তিনি ফেডারেশনের মহাসচিব হিসেবেও দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি ঢাবির সূর্যসেন হলের প্রাধ্যক্ষ হিসেবেও দায়িত্ব পালন করছেন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।