আজকের বার্তা | logo

১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

বরিশাল ছাড়তে হবে বহিরাগতদের: যানবাহনের উপরও নিষেধাজ্ঞা

প্রকাশিত : জুলাই ২৭, ২০১৮, ১৫:১২

বরিশাল ছাড়তে হবে বহিরাগতদের: যানবাহনের উপরও নিষেধাজ্ঞা

অনলাইন সংরক্ষণ //  আগামীকাল ২৭ জুলাই দিবাগত রাত ১২টার আগে বহিরাগতদের নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। কর্মজীবী ও নিয়িমত বসবাসকারী মানুষ ব্যতীত অন্য কেউ সিটি কর্পোরেশনের নির্বাচনী এলাকার মধ্যে থাকতে পারবেনা এমন নিষেধাজ্ঞা আরোপ করেছে নির্বাচন কমিন। ২৭ তারিখ সকাল থেকে এ সংক্রান্ত মাইকিং করা হবে নগরজুড়ে। মাইকিংয়ের মাধ্যমে বিষয়টি মানুষকে অবগত করা হবে।

অপরদিকে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের বিধিমালা অনুসারে বরিশাল মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে বেশ কিছু বিষয়ের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিএমপির পুলিশ কমিশনার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে নিষেধাজ্ঞার বিষয়টি গণমাধ্যমকে জানানো হয়। আগামী ২৯ তারিখ দিবাগত রাত ১২টা থেকে ৩০ তারিখ রাত ১২টা পর্যন্ত লঞ্চ, স্পিড বোট, ইঞ্জিনচালিত যে কোন ধরনের নৌ-যান এবং ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পো, বেবী ট্যাক্সি/অটোরিক্সা, ইজিবাইক ও নসিমন/করিমন/ভটভটি/টমটমসহ সব ধরনের স্থল যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়া ২৮ তারিখ রাত ১২টা থেকে ৩১ তারিখ সকাল ৬টা পর্যন্ত মোটর সাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়। অপরদিকে প্রভাবমুক্ত, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে আজ ২৭ জুলাই রাত ১২টার পূর্ব থেকে বহিরাগতদের নির্বাচনী এলাকা ত্যাগের নির্দেশনা প্রদান করা হয়েছে বিএমপি’র পক্ষ থেকে।

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের রিটানিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, আগামীকাল ২৭ তারিখের মধ্যে বহিরাগতদের নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। শুক্রবার দিবাগত রাত ১২টার আগেই নির্বাচনী এলাকা ছাড়তে হবে। যারা নগরীতে নিয়মিত বসবাসকারী ও কর্মজীবী তাদের এলাকায় থাকতে সমস্যা নাই। ইসির এই নির্দেশনা ৩১ জুলাই পর্যন্ত বলবৎ থাকবে। বহিরাগতরা ১ আগস্ট থেকে আবার নগরীতে অবস্থান নিতে পারবে। বহিরাগত বলতে কাদের বুঝানো হয়েছে এমন প্রশ্নের জবাবে রিটানিং কর্মকর্তা বলেন, যাদের কোন কাজ নাই এমনি নগরীতে অবস্থান করে তারাই বহিরাগত।

রিটার্নিং কর্মকর্তাদের কাছে পাঠানো নির্বাচন ব্যবস্থাপনা শাখার যুগ্ম সচিব স্বাক্ষরিত ওই নির্দেশনায় বলা হয়েছে, নির্বাচন পরিচালনায় দায়িত্বরত কোনো ব্যক্তির বিরুদ্ধে নিরপেক্ষতা নিয়ে প্রার্থীর সুনির্দিষ্ট কোনো লিখিত অভিযোগ এলে এবং তা নিয়ে অসন্তুষ্টি হলে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিতে হবে।

ভোটাররা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে যাতে যাওয়া-আসা করতে পারেন, সেজন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভ্রাম্যমাণ টিমগুলোকে সার্বক্ষণিক টহলে রাখতে হবে। ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রগুলোয় যাতে যাতে কোন প্রকার অনিয়ম না হয়, সেজন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সদা সতর্ক থাকার প্রয়োজনী ব্যবস্থাও নিতে হবে রিটার্নিং কর্মকর্তাকে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।