আজকের বার্তা | logo

৬ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ | ২০শে জুলাই, ২০১৮ ইং

বরিশালে একের পর এক ঝুলন্ত লাশ উদ্ধার

প্রকাশিত : জুলাই ০৫, ২০১৮, ২৩:২১

বরিশালে একের পর এক ঝুলন্ত লাশ উদ্ধার

অনলাইন সংরক্ষণ   ///  রিশালের বানারীপাড়ায় একের পর এক ঝুলন্ত লাশ উদ্ধারের মিছিলে এবার শামিল হয়েছে মীম আক্তার (১৫) নামের এক স্কুল ছাত্রীর নাম। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার চাখার ইউনিয়নের আশুরাইল গ্রামের মামা বাড়ি সংলগ্ন মুক্তিযোদ্ধা মতিউর রহমানের বাগানের কাঁঠাল গাছে গলায় ওড়না পেঁচানো ঝুলন্ত অবস্থায় নবম শ্রেণীর ওই ছাত্রীর লাশ উদ্ধার করা হয়। বুধবার সন্ধ্যায় মীম আক্তার তার মামা বাড়ির পার্শ্ববর্তী পারভেজ হোসেনের কোচিং সেন্টারে পড়তে যায়। রাত ৮ টার সময় তার শরীর খারাপ বলে শিক্ষকের কাছ থেকে ছুঁটি নিয়ে মামার বাড়ি আসতে পথিমধ্যে নিখোঁজ হন বলে জানান মীমের মামি রিনা বেগম।

ওই কোচিং সেন্টারে ওই সময় মীমের মামাতো ভাই চাখার ফজলুল হক ইনষ্টিটিউশনের দশম শ্রেণির ছাত্রও পড়তে ছিল।প্রশ্ন উঠেছে মীমের যদি শরীর খারাপ হবে তবে ছুঁটি নিয়ে বাড়িতে যাওয়ার সময শিক্ষক পারভেজ কেন তার সাথে মামাতো ভাইকে পাঠালেন না। এদিকে মীমের সঙ্গে জীনের আছর থাকায় সে আত্মহত্যা করেছে বলে মীমের মামি’র ধারণা। মীম যে কোচিং সেন্টার দিয়ে বের হয়ে প্রথমে নিখোঁজ ও পরের দিন তার লাশ ওই কোচিং সেন্টারের প্রায় ১ শত গজ দূরে বাগানে গাছে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় সেই কোচিং সেন্টারের শিক্ষক পারভেজ মীমের খোঁজ না পাওয়ার আগেই ঢাকার উদ্দেশ্যে বাড়ি ছাড়েন।

এই বিষয়টি নিয়ে শিক্ষক পারভেজ’র সাথে তার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান মীমের লাশ উদ্ধারের খবর জেনে বাড়িতে ফিরে আসছেন। অপরদিকে মিমের প্রিয় বিদ্যাপিঠ চাখার ওয়াজেদ মেমোরিয়াল বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে গিয়ে তার বিষয়ে জানতে চাইলে আই সি টির শিক্ষক মোঃ দুলাল হোসেন জানান, তিনি মীমের সহপাঠিদের কাছে জিজ্ঞেস করে জেনেছেন তারা মীমের চলাফেরায় কোন অসংলগ্নতা দেখতে পাননি।

তিনি আরও জানান মীম মঙ্গলবারও স্কুলের অর্ধ-বার্ষিক বাংলা পরীক্ষা দিয়েছে। এদিকে পুলিশ মীমের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বরিশাল শেবাচিম হাসপাতাল মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে।উল্লেখ্য মীম মামা বাড়ি চাখারের আশুরাইলে থেকে লেখাপড়া করতো। এ প্রসঙ্গে থানার অফিসার ইনচার্জের অতিরিক্ত দায়িত্বে থাকা ওসি (তদন্ত) ফারুক খান জানান ওই স্কুল ছাত্রীর মৃত্যু রহস্য উদঘাটনে লাশের ময়না তদন্ত করার পরে এর রিপোর্ট পেয়ে এ ব্যপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে এর আগে ৭ দিনের ব্যবধানে ১৬ জুন উপজেলার সৈয়দকাঠি ইউনিয়নের দিদিহার গ্রামে ফাতেমা (৩৪) নামের দুই সন্তানের জননী এক গৃহবধু ও ১৭ জুন রাতে উপজেলার উদয়কাঠি ইউনিয়নের পশ্চিম লবনসাড়া গ্রাম থেকে সৈয়দ সজিব (২২) নামের এক যুবকের ও ২২ জুন উপজেলার ইলুহার ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে সুশান্ত বিক্রম (১৯) নামের এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয় । ওই তিন জনের পরিবারের দাবী সুপরিকল্পিত ভাবে তাদের হত্যা করে লাশ ঝুলিয়ে রাখা হয়। এদিকে বানারীপাড়ায় একের পর এক ঝুলন্ত লাশ উদ্ধারের ঘটনা ও শিশু ধর্ষনের ফলে জনমনে আতঙ্কের সৃষ্টি হওয়ার পাশাপাশি আইন শৃঙ্খলা পরিস্থিতিও প্রশ্নবিদ্ধ হয়েছে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।