আজকের বার্তা | logo

১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং

পারিশ্রমিকেও এগিয়ে এমবাপ্পে

প্রকাশিত : জুলাই ২১, ২০১৮, ১৫:৫৭

পারিশ্রমিকেও এগিয়ে এমবাপ্পে

অনলাইন সংরক্ষণ  // সদ্য সমাপ্ত রাশিয়া বিশ্বকাপে বিস্ময় বালক হিসেবেই উদ্ভাসিত হয়েছেন চ্যাম্পিয়ন ফ্রান্সের কাইলিয়ান এমবাপ্পে। মোনাকোর জার্সিতে চ্যাম্পিয়নস লিগের অভিষেকেই ইউরোপীয় কাব ফুটবলে ঝড় তোলেন উদিয়মান ফরাসি টিনএজার। ধারে প্যারিস সেন্ট জার্মেইতে তার সময় কেটেছে এডিনসন কাভানি ও নেইমারের ছায়ায় থেকে। কিন্তু ফুটবলের সর্বোচ্চ আসরে ঠিকই আস্থার প্রতিদান দিয়েছেন ফ্রান্সের নাম্বার টেন। রাতারাতিই বনে গেছেন সুপারস্টার।

তাকে দলভুক্ত করতে বিত্তশালী কাবগুলোর মধ্যে একপ্রকার স্নায়ুযুদ্ধও শুরু হয়ে গেছে। তবে হাত গুটিয়ে বসে থাকেনি ফ্রান্সের জায়ান্ট প্যারিস সেন্ট জার্মেই। বিশ্বকাপের সেনসেশনের তরুণ ফুটবলারদের মধ্যে পারিশ্রমিকের শীর্ষস্থান দখলে মুখ্য অবদান রেখেছে ফরাসি চ্যাম্পিয়নেরা। ১৯৯৭ সালের ১ জানুয়ারির পর জন্মগ্রহণকারী তরুণ তারকাদের মধ্যে আয়ে শীর্ষ ৩-এ থাকা ফুটবলারদের নিয়েই এ প্রতিবেদন :

গ্যাব্রিয়েল জেসুস
ম্যানসিটি (৮৮ মিলিয়ন ইউরো)
বিশ্বকাপে হতাশ করেছেন ব্রাজিলীয় সেনসেশন জেসুস। এর পরও তার মাঠের ফুটবলের বিপরীতে প্রাপ্তি পারিশ্রমিক দ্বিগুণ হয়েছে গত ১২ মাসে। কারণটাও স্বচ্ছ। বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ঘরোয়া ফুটবলের আসর প্রিমিয়ার লিগে তার গোল করার সক্ষমতা ইতোমধ্যেই প্রমাণিত হয়েছে ম্যানসিটির জার্সিতে। বর্তমান ইংলিশ চ্যাম্পিয়নের আসছে মওসুমের শিরোপা ধরে রাখার মিশনে পেপ গার্ডিওলার অন্যতম নির্ভরতা জেসুস।

মার্কোস রাশফোর্ড
ম্যানইউ (৮৯ দশমিক ২ মিলিয়ন ইউরো)
জেসুসের কার্বন-কপি হিসেবেই রাশান বিশ্বকাপ পাড়ি দিয়েছেন ম্যানইউর বিস্ময় বালক খ্যাত রাশফোর্ড। মূলত সাউথগেটের ইংল্যান্ডের প্রথম একাদশে সুযোগ কমই জুটেছে ইংলিশ তরুণের। এ ক্ষেত্রে তার রাশান টুর্নামেন্ট মন্দ কাটেনি। বদলি হিসেবে মাঠে রাশফোর্ডের বল পায়ের ম্যাজিক অনেকের দৃষ্টি আকর্ষণ করেছে। বিশ্বকাপের নৈপুণ্যে তাকে এগিয়ে দিয়েছে আসছে প্রিমিয়ার লিগ মওসুমে মরিনহোর ম্যানইউর প্রথম একাদশে নিয়মিত সুযোগ রেসে।

কাইলিয়ান এমবাপ্পে
প্যারিস সেন্ট জার্মেই (১৯৩ দশমিক ৩ মিলিয়ন ইউরো)
ফিফার ২১তম বিশ্বকাপে বল পায়ের ম্যাজিক এমবাপ্পেকে তুলে এনেছে তরুণ্যে উজ্জীবিত ফুটবলারদের আয়ের শীর্ষস্থানে। ২০১৮ সালের মেগা আসরের শ্রেষ্ঠ উদীয়মান ফুটবলারের অ্যাওয়ার্ড জয়ী ফরাসি টিনএজার দুই নম্বর থেকে প্রথম স্থানে উঠে এসেছেন। যদিও বর্তমান আয়ের ফিগারেই সীমাবদ্ধ না-ও থাকতে পারে ১৯ বছর বয়সী ফ্রান্সের নম্বর টেন সুপারস্টারের আসন্ন ইউরোপীয় কাব মওসুম।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।