আজকের বার্তা | logo

৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ২০শে নভেম্বর, ২০১৮ ইং

তাবলিগ জামাতের নেতৃত্ব নিয়ে সিদ্ধান্ত

প্রকাশিত : জুলাই ২৯, ২০১৮, ২১:৩৫

তাবলিগ জামাতের নেতৃত্ব নিয়ে সিদ্ধান্ত

অনলাইন সংরক্ষণ  /// তাবলিগ জামাতের নেতৃত্ব থেকে মাওলানা সাদকে সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হয়েছে। তাবলিগ জামাতের চলমান সংকট উত্তরণের লক্ষ্যে গতকাল মোহাম্মদপুর তাজমহল রোডসংলগ্ন ঈদগাহ মাঠে অনুষ্ঠিত ওজাহাতি জোড়ে (স্পষ্টকরণ বৈঠক) এ সিদ্ধান্ত হয়। বৈঠকে প্রধান অতিথি ছিলেন হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী। এতে হাজার হাজার ওলামায়ে কিরাম ও তাবলিগের সাথী উপস্থিত ছিলেন।

বৈঠক উদ্বোধন করেন মালিবাগ মাদ্রাসার প্রিন্সিপাল শায়খুল হাদিস আল্লামা আশরাফ আলী। আল্লামা আহমদ শফীসহ বক্তারা বলেন, শতাব্দীব্যাপী দীর্ঘ সময়ে তাবলিগি কাজে কখনই কোনো বিশৃঙ্খলা পরিলক্ষিত হয়নি। কিন্তু মাওলানা সাদের ওপর জিম্মাদারি এলে তিনি উম্মতের বৃহত্তর স্বার্থের বিপরীতে ক্ষুদ্র চিন্তা-ভাবনার দ্বারা তাড়িত হয়ে এমন কিছু কথা ও কাজ মানুষের মাঝে ছড়িয়ে দেন যার কারণে তাবলিগের মূল দৃষ্টিভঙ্গিই আজ ধূলিসাৎ হতে চলেছে।

পৃথিবীর প্রান্তে প্রান্তে ছড়িয়ে থাকা সাথীদের চিন্তার মাঝে মারাত্মক বিভেদ সৃষ্টি হয়েছে। এ পরিস্থিতিতে মাওলানা সাদের বিভ্রান্তিকর বক্তব্য স্পষ্টকরণে এ জোড়ের প্রয়োজন ছিল। কারণ মাওলানা সাদ তার বিভিন্ন বয়ানে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আকিদা-বিশ্বাসের পরিপন্থী বহু বিষয় এনেছেন; যার মধ্যে দীনের অপব্যাখ্যা, মনগড়া তাফসির, ভুল মাসালা বর্ণনা, নবীদের শানে বেয়াদবিপূর্ণ উক্তি, দীনের অন্যান্য শাখাকে হেয় প্রতিপন্ন বা বাতিল সাব্যস্ত করার মতো গুরুতর বিষয়াদি অন্তর্ভুক্ত রয়েছে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।