আজকের বার্তা | logo

৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

গায়ানায় বাংলাদেশ হারে না

প্রকাশিত : জুলাই ২৩, ২০১৮, ১০:৩৪

গায়ানায় বাংলাদেশ হারে না

অনলাইন সংরক্ষণ  //  গায়ানিজরা বড় আশা নিয়ে তাকিয়ে ছিল শিমরন হেটমায়ারের দিকে। ‘লোকাল হিরো’ বলেই নয়, তিনি যতক্ষণ ছিলেন, ক্যারিবীয়দের স্বপ্নটা যে টিকে ছিল! মোস্তাফিজুর রহমানের বলে সাকিব আল হাসানের ক্যাচ হয়ে ফিরতেই পার্টি স্ট্যান্ডে গায়ানিজ গান বেজে উঠল। আর তাতে কিছু দর্শককে শরীর দুলিয়ে নাচতে দেখা গেল।

ঘটনা কী? হেটমায়ারের বিদায়ের পর যখন ওয়েস্ট ইন্ডিজের পরাজয় আসন্ন, তখন মনে এত ফুর্তি আসে কী করে স্বাগতিক দর্শকদের? ক্যারিবীয়দের এত সব বুঝতে বয়ে গেছে! তাঁরা মাঠে এসেছেন মজা করতে। মিউজিকের শব্দ কানে এলেই হলো, আপনা–আপনি শরীরটা দুলে উঠবে তাঁদের। হেটমায়ারের আউটের পর আন্দ্রে রাসেল যখন বাংলাদেশের বোলারদের দু-একবার উড়িয়ে মারলেন, একজন প্রবীণ নারী দর্শক এত সুন্দর করে নাচছিলেন, লং অফে ফিল্ডিং করা সাব্বির রহমান তো দেখে হেসেই বাঁচেন না! সীমানাদড়িতে দাঁড়িয়ে হালকা বাৎচিতও সেরে ফেললেন বাংলাদেশ দলের তরুণ ব্যাটসম্যান।

ক্যারিবীয় দর্শকেরা ক্রিকেটে নির্মল আনন্দ খুঁজে পেলেও আজ ওয়েস্ট ইন্ডিজ দলের সেটি পাওয়ার কথা নয়। বাংলাদেশ যে হারাতে পারে, এবার সেটি গায়ানায় এসে টের পেল উইন্ডিজ। বাংলাদেশ অবশ্য আপত্তি তুলতে পারে। টেস্ট সিরিজ বাজেভাবে হেরেছে বলে তারা নিশ্চয়ই ‘জঘন্য’ দল হয়ে যায়নি; ওয়ানডেতে এই দলটা অন্য রকম—মাশরাফিরা দাবি করতেই পারেন। গায়ানা ন্যাশনাল স্টেডিয়ামে হোল্ডারদের বিপক্ষে পাওয়া ৪৮ রানের জয়টা স্বস্তিতে নিশ্বাস নেওয়ার বড় উপলক্ষ বাংলাদেশের।

অ্যান্টিগা টেস্টের প্রথম সকালে ৪৩ রানে অলআউট হওয়ার ভূত পিছু নিয়েছিল, সেটি থেকে আপাতত মুক্তি তো মিলল। এই মুক্তি যে গায়ানায় মিলবে, সে আশা অনেকে হয়তো ছেড়েই দিয়েছিলেন। এমনকি আজ যখন তামিম ইকবাল খুব ধীরলয়ে সেঞ্চুরি (ওয়ানডেতে যেটি বাংলাদেশের সবচেয়ে মন্থর সেঞ্চুরি) করলেন, তা নিয়েও কি কম সমালোচনা হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে? পরে ক্রিস গেইলের মতো বিধ্বংসী ব্যাটসম্যানও যখন ‘টুকটুক’ করে এগিয়েছেন (৬০ বলে ৪০), তখন হয়তো বোধগম্য হয়েছে, এই মন্থর উইকেটে ঝড় তোলা সহজ কাজ নয়।

এমন উইকেটে বাংলাদেশের বোলারদের দুর্দান্ত বোলিংয়ে শুধু ঝড় কেন, ক্যারিবীয় ব্যাটসম্যানরা স্বচ্ছন্দেই এগোতে পারেননি। স্বচ্ছন্দে যা একটু এগিয়েছে, বিশু-জোসেপের শেষ উইকেট জুটি। দুজন শেষ উইকেটে যোগ করেন ৫৯ রান, এই জুটিতে বাংলাদেশের বিপক্ষে যেটি সর্বোচ্চ। ১৭২ রানে ৯ উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজকে বড় ব্যবধানে বাংলাদেশ হারাতে পারেনি এ দুজনের দৃঢ়তায়!

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।