আজকের বার্তা | logo

৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ২০শে নভেম্বর, ২০১৮ ইং

‘কোহলি আতঙ্কে’ ভুগছেন ব্রড, জানালেন পরিকল্পনা

প্রকাশিত : জুলাই ২২, ২০১৮, ১৭:৫৯

‘কোহলি আতঙ্কে’ ভুগছেন ব্রড, জানালেন পরিকল্পনা

অনলাইন সংরক্ষণ //  সময়টা মোটেও ভালো যাচ্ছে না টিম ইন্ডিয়ার। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ তারা ২-১ ব্যবধানে হেরেছে। তবে সাদা পোশাকে ঘুরে দাঁড়াতে মরিয়া ভারত, সে কথা খুব ভালো করেই জানে ইংলিশরা। সেই মতো তারাও অস্ত্রসস্ত্র মজুত করতে শুরু করেছে। অন্যদিকে, বিশেষ নজর থাকছে বিরাট কোহলির ওপর।

২০১৬-১৭ মৌসুমে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ৬৫৫ রান করেছিলেন কোহলি। সেই সিরিজে একটি ডাবল সেঞ্চুরিও ছিল বিরাটের। ইংল্যান্ডের বিরুদ্ধে ৪-০ সিরিজ জিতেছিল ভারত। কিন্তু সেই সিরিজ ভারত খেলেছিল ঘরের মাঠে। এবার কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ তাদের মাঠে। শেষবার ইংল্যান্ডের মাটিতে ভারতীয় দল টেস্ট সিরিজ খেলেছে ২০১৪ সালে। পাঁচ ম্যাচের সিরিজে বিরাট সর্বসাকুল্যে রান করেছিলেন ১৩৪। তবে চার বছর আগের সেই বিরাটের সঙ্গে এখনকার কোহলি যে অসের পরিপক্ক তা ইংল্যান্ড শিবিরও স্বীকার করে নিচ্ছে।

কোহলিকে আটকানোর গুরুদায়িত্ব এসে পড়েছে স্টুয়ার্ট ব্রডের উপর। আর তিনি ইতিমধ্যেই ভারতীয় অধিনায়ককে রুখে দেওয়ার পরিকল্পনা সাজিয়েছেন বলে দাবি করলেন।

ব্রড বলেছেন, ”আমরা ২০১৪ সালের সেই সিরিজের ভিডিও ফুটেজ দেখে স্ট্র্যাটেজি সাজিয়েছি। তবে ব্যাটসম্যান হিসাবে বিরাট আগের থেকে অনেক পরিণত হয়েছে। তারপর ও অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও আমাদের বিরুদ্ধে প্রচুর রান করেছে। এটাই ওর ব্যাটিংয়ে উন্নতির প্রমাণ দেয়। আসলে অনেকেই আগে বলত, শুরু থেকে কোহলির প্যাড তাক করে বল করলে ও উইকেট দিয়ে যাবে। কিন্তু সেটা পুরনো পন্থা। শুরু থেকে কোহলির প্যাড লক্ষ্য করে বল করলে ওকে সেট হওয়ার জন্য সুযোগ দেওয়া হবে। অন্তত ২০টা বল খেলে দিতে পারলেই বিরাট সেট হয়ে যেতে পারে। আমি শুরু থেকে বিরাটকে এলবিডব্লিউ করার লক্ষ্য নেব না। কারণ উইকেটের ভেতরে আসা বল বেশ কয়েকটা খেলে দিতে পারলেই ও সেট হয়ে যাবে।”

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।