আজকের বার্তা | logo

২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৬ই নভেম্বর, ২০১৮ ইং

আলিয়ার আলো

প্রকাশিত : জুলাই ১৫, ২০১৮, ১৪:২২

আলিয়ার আলো

অভিনয় দিয়ে নিজেকে চিনিয়েছেন বলিউডের উঠতি তারকা আলিয়া ভাট। এবার তাঁর আরেকটি পরিচয় সামনে এল ভক্তদের। সামাজিক কর্মকাণ্ডেও যে তিনি সিদ্ধহস্ত, সেটি প্রমাণিত হলো আবার। কর্ণাটকের এক গ্রামের ৪০টি ঘরে অন্ধকার দূর করে জ্বালালেন আলো।

ভারতের কিছু প্রত্যন্ত অঞ্চলে এখনো বিদ্যুৎ যায়নি। তেমন একটি গ্রাম কর্ণাটকের মান্দাই জেলার কিকেরি। সেখানে ৪০টি পরিবারের জন্য সোলার ল্যাম্পের মাধ্যমে বিদ্যুতের ব্যবস্থা করেছেন এই অভিনেত্রী। আলিয়া সামাজিক কাজের জন্য একটি প্রকল্পের আয়োজন করেন বেশ কিছুদিন আগে। প্রকল্পটি হলো একটি মার্কেটের দোকানে পছন্দসই বিভিন্ন জিনিস কেনার ব্যবস্থা রাখা হয়। সেখান থেকে কিনলেই তাঁর লভ্যাংশ চলে যাবে সামাজিক কাজে। গত রোববার এই উদ্যোগ থেকে পাওয়া টাকা দিয়ে এই সোলার ল্যাম্পের ব্যবস্থা করা হয়। এ কাজে সহযোগিতা করেছে বেঙ্গালুরুর একটি সংস্থা ‘আরোহা’।

সামাজিক কাজে অংশগ্রহণ নিয়ে আলিয়া বলেন, ‘ভারতের অনেক পরিবারই বিদ্যুৎ ছাড়া বাস করছে। এই উদ্যোগের মাধ্যমে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানো একটি দারুণ কাজ, যা এলাকার লোকদের জীবনমানকে উন্নত করবে। আমরা আরও সামাজিক কাজ করার জন্য আরও কিছু সংগঠন ও সংস্থার সঙ্গে কাজ করার পরিকল্পনা করেছি। আশা করি, এটা দেখে আরও অনেকেই দাতব্যকাজে উৎসাহিত হবে। আর এভাবেই টেকসই উন্নয়ন সম্ভব।’

আলিয়া এবারই প্রথম সামাজিক কাজে অংশগ্রহণ করেননি। এর আগে আমির খানের পানি ফাউন্ডেশনের উদ্যোগে নেওয়া কিছু কাজেও আলিয়াকে দেখা গেছে। এই মুহূর্তে অভিনয়েও বেশ ব্যস্ত তিনি। মাত্রই শেষ করেছেন কলঙ্ক ছবির কাজ। হাতে আছে দুই রণবীরের সঙ্গে দুটি ছবি। সূত্র: টাইমস অব ইন্ডিয়া।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।